গুচ্ছ ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তি কমেছে : খুবি উপাচার্য

খুবি উপাচার্য
খুবি উপাচার্য  © সংগৃহীত

প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। রবিবার (১৭ অক্টোবর)  বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়। প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। উক্ত পরীক্ষায় উপস্থিতির হার ছিলো ৯১ শতাংশের বেশি।

এদিকে পরীক্ষা শুরু হলে ক্যাম্পাসে পরীক্ষার হল পরিদর্শন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। পরে তিনি সাংবাদিকদের ব্রিফিং করেন। উপাচার্য বলেন, আমরা শতভাগ সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে এ পরীক্ষা গ্রহণ করছি। সার্বিক ব্যবস্থাপনায় আমরা সন্তুষ্ট। গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলে শিক্ষার্থী ও অভিভাবকদের এবার বহুলাংশে ভোগান্তি কমেছে।

তিনি বলেন, এবার বৃহত্তর পরিসরের এ গুচ্ছ ভর্তি পরীক্ষার সাফল্যের ওপর নির্ভর করে ভবিষ্যতে আরও অনেক সিদ্ধান্ত হতে পারে। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস উপস্থিত ছিলেন।

‘এ’ ইউনিটের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আসন সংখ্যা ছিল ৭ হাজার ১০৮ জন। যার মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রোল নং ১২৩৩৩৫ থেকে ১২৮৬২৪ পর্যন্ত মোট ৫ হাজার ২৯০ জন এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত খুলনা কলেজিয়েট গার্লস্ স্কুল ও কেসিসি উইমেন্স কলেজে রোল নং ১২৮৬২৫ থেকে ১৩০৪৪২ পর্যন্ত মোট ১ হাজার ৮১৮ জন।

আগামী ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ