বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পরীক্ষার ফল দেখতে পারবেন হাবিপ্রবি শিক্ষার্থীরা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

এখন থেকে নিজেদের পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেখতে পারবে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা। আগে বিশ্ববিদ্যালয়ের পুরাতন রূপালী ব্যাংক ভবনের দেয়ালে (হতাশার দেয়াল) শিক্ষার্থীদের ফলাফল ঝুলিয়ে দেয়া হতো। এ নিয়ে ক্ষোভ ছিলো শিক্ষার্থীদের। দীর্ঘদিনের দাবি ছিলো সেমিস্টার ফাইনালের ফলাফল যেনো ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. মো. সাইফুর রহমান।

তিনি জানান, ভাইস চ্যান্সেলর মহোদয়ের স্যারের সম্মতি ও সার্বিক দিকনির্দেশনার ফলে কাজটি দ্রুত বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। স্যারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। শিক্ষার্থীরা এখন দেশের যেকোনো প্রান্ত থেকে নিজেদের ফলাফল জানতে পারবে। এমনকি প্রয়োজনে নিজের ফলাফল ডাউনলোড করতে পারবে। এখন থেকে ওয়েবসাইট ও কন্ট্রোলার সেকশনের নোটিশ বোর্ডেও শিক্ষার্থীরা ফলাফল দেখতে পারবে।
 
হাবিপ্রবির আইটি সেলের কো-অর্ডিনেটর সহযোগী অধ্যাপক মো. মেহেদী ইসলাম বলেন, উপাচার্য মহোদয়ের সহযোগিতার কারণে আইটি সেলের যেকোনো প্রয়োজনে সিদ্ধান্ত গ্রহণের দীর্ঘসূত্রিতার অবসান হয়েছে। আমি হাবিপ্রবির আইটি সেলের পক্ষ থেকে উপাচার্য মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

কৃষি অনুষদের শিক্ষার্থী সাজেদুল ইসলাম বলেন, এটি আমাদের জন্য একটি খুশির খবর। আমাদের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল এটি। মাননীয় উপাচার্য স্যারের মাধ্যমে দ্রুত উদ্যোগটি বাস্তবায়ন হওয়ায় স্যারকে ধন্যবাদ জানাচ্ছি। আগামীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের স্বার্থে কাজ করবে আমরা এই প্রত্যাশা করি। পাশাপাশি পরীক্ষা নিয়ন্ত্রক শাখা অটোমেশনের আওতায় নিয়ে আসা হলে আরও ভালো হবে বলে তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য যে, হাবিপ্রবি সাংবাদিক সমিতি সাধারণ শিক্ষার্থীদের পক্ষ হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শিক্ষার্থীদের ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশের দাবি জানানোর পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন উদ্যোগ নেয়। 


সর্বশেষ সংবাদ