দীর্ঘদিন বন্ধ থাকায় পবিপ্রবির একাধিক হলে চুরি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হল
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হল  © ফাইল ছবি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা হল-০১, শেরবাংলা হল-০২, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে চুরির ঘটনা ঘটেছে। আবাসিক শিক্ষার্থী ফজলে রাব্বি, মারিয়া আনজুম ও নাবিলা আক্তার হাফিজাসহ বেশ কয়েকজন ভুক্তভোগী শিক্ষার্থী এমন অভিযোগ করেছেন। এদিকে অন্য হলগুলোতেও এমন ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন শিক্ষার্থীরা। এ ঘটনায় ছাত্রলীগ হল প্রভোস্টদের পদত্যাগ দাবি করেছেন। 

ধারণা করা হচ্ছে দীর্ঘদিন হলগুলো বন্ধ থাকা অবস্থায় একটি সংঘবদ্ধ চক্র চুরির ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় হল প্রশাসন ও প্রক্টরিয়াল বডির বিরুদ্ধে দায়িত্বহীনতার অভিযোগ পাওয়া গেছে।

শিক্ষার্থীদের দাবি, আবাসিক হলগুলোতে নিরাপত্তা দেওয়ার দায়িত্ব ছিল প্রশাসনের, তবে সেক্ষেত্রে তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন।

ছাত্রলীগ নেতা তুহিন রায়হান ও মো. মহসিন হোসেন বলেন, এ ঘটনায় প্রশাসনের গাফিলতি স্পষ্ট। তাই হল প্রভোস্টদের পদত্যাগ দাবি করেছেন তারা।

এ বিষয়ে কথা বলার জন্য বিশ্ববিদ্যালয়টির প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসুর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

যোগাযোগ করা হলে পবিপ্রবির রেজিস্ট্রার ড. মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, আবাসিক হলে চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে প্রশাসন।


সর্বশেষ সংবাদ