হাবিপ্রবির অনলাইনে পরীক্ষা ৪ আগস্ট থেকে

করোনা
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)।  © ফাইল ছবি

করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় অনলাইনেই পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। আগামী ৪ আগস্ট থেকে পরীক্ষা শুরুর লক্ষ্যে রুটিনও প্রকাশ করেছে অধিকাংশ অনুষদ ও বিভাগ।

এদিকে সুষ্ঠুভাবে পরীক্ষা নেওয়ার লক্ষ্যে ১৪ জুলাই (বুধবার) থেকে হাবিপ্রবির ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ ছাড়া শিক্ষার্থীদের মোবাইল ফোন ও ডেক্সটপ/ল্যাপটপ ব্যবহার করে পরীক্ষায় অংশগ্রহণের সুবিধার্থে টিউটোরিয়াল ভিডিও প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের সিএসই অনুষদের ডীন ও অনলাইন পরীক্ষার নীতিমালা প্রণয়ন কমিটির সদস্য অধ্যাপক ড. মাহাবুব হোসেন বলেন, সেশনজট কমানোর জন্য বিশ্ববিদ্যালয় অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষার্থীদের দুটি অ্যাপ ব্যবহার করে পরীক্ষায় অংশ নিতে হবে। তাদের অনলাইন পরীক্ষা সহজ করতে ইতোমধ্যে ভিডিও টিউটোরিয়াল প্রকাশ করা হয়েছে। পাশাপাশি আমার অনুষদসহ অন্যান্য অনুষদেও অনলাইনে কুইজ, মিড ও ডেমো পরীক্ষা নেওয়া হয়েছে। এতে করে শিক্ষার্থীদের অনলাইন পরীক্ষার ভীতি দূর হয়েছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ