মাভাবিপ্রবির ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক সোলাইমান

অধ্যাপক ড. এ আর এম সোলাইমান
অধ্যাপক ড. এ আর এম সোলাইমান  © টিডিসি ফটো

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) উপ-উপাচার্য অধ্যাপক ড. এ আর এম সোলাইমানকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্যের দায়িত্ব পালনের আদেশ দেওয়া হয়েছে।

গত বুধবার (২৮ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. নূর -ই-আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়। পরের দিন বৃহস্পতিবার (২৯ জুলাই) উপাচার্যের অতিরিক্ত দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. এ আর এম সোলাইমান।

দুপুরে দায়িত্ব গ্রহণ করে তিনি তিনি বঙ্গবন্ধুর ম্যুরাল ও মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, সকল অনুষদের ডিন, চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, মাভাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিনের উপাচার্যের পদের মেয়াদ পূর্তিতে পরবর্তী উপাচার্যের নিয়োগ ও কার্যভার গ্রহণ না করা পর্যন্ত অধ্যাপক ড. এ আর এম সোলাইমান এই দায়িত্ব পালন করবেন। মাভাবিপ্রবি আইন ২০০১ এর ১০(৩) ধারায় তাকে এই দায়িত্ব দেওয়া হয়।  

উল্লেখ্য, তিনি গত ১১ এপ্রিল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) উপ-উপাচার্য পদে মাভাবিপ্রবিতে যোগদান করেন।


সর্বশেষ সংবাদ