ক্যাম্পাস পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে হাবিপ্রবি

ক্যাম্পাসে হাবিপ্রবির পরিচ্ছন্নতা অভিযান
ক্যাম্পাসে হাবিপ্রবির পরিচ্ছন্নতা অভিযান  © টিডিসি ফটো

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) পরিচ্ছন্নতা কমিটির উদ্যোগে ক্যাম্পাস পরিচ্ছন্নতা কর্মসূচি শুরু হয়েছে। আজ শুক্রবার (১৬ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের এ পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এতে কমিটির সভাপতি প্রফেসর ড. মো. আব্দুল গাফফার মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। এসময় উপাচার্য এ পরিচ্ছন্নতা কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং ও ফুড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাজ্জাত হোসেন সরকার, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক, উপ-প্রধান খামার তত্ত্বাবধায়ক এসএইসএম গোলাম সারোয়ার, খামার তত্ত্বাবধায়ক আহসান কবিরসহ ক্যাম্পাস পরিচ্ছন্নতা কমিটির সদস্যবৃন্দ।

হাবিপ্রবি উপাচার্য বলেন, আমরা সাধারণত ময়লা, আবর্জনা, বর্জ্য ও জীবাণু থেকে মুক্ত পরিবেশে বসবাস করতে চাই। এরকম একটি নির্মল পরিবেশ সৃষ্টি এবং তা বজায় রাখা তখনই সম্ভব, যখন আমরা পরিচ্ছন্ন থাকব।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরিষ্কার পরিচ্ছন্নতাকে সবিশেষ গুরুত্ব দিয়েছেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পরিচ্ছনতাকে অধিকতর গুরুত্ব প্রদান করেছেন।

করোনায় পরিষ্কার-পরিচ্ছন্নতায় সরকারের নির্দেশনা তুলে ধরে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা করোনাভাইরাসের এই মহামারিতে চারপাশের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার মাধ্যমে কঠোর স্বাস্থ্যবিধি অনুসরন করার জন্য প্রতিনিয়ত নির্দেশনা প্রদান করছেন।