পবিপ্রবি ডিভিএম শেষ বর্ষের পরীক্ষা ১ জুলাই

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

আগামী ১ জুলাই পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ডক্টর অফ ভেটেরিনারি মেডিসিনের শেষ বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে। অনলাইনে পরীক্ষা পদ্ধতি রেখে রুটিন প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত ও এ্যানিমাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. আহসানুর রেজা বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র বলেন, অনলাইনের মাধ্যমে আগামী ১ জুলাই থেকে পবিপ্রবি ডক্টর অফ ভেটেরিনারি মেডিসিনের শেষ বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে নিয়েছি।

পরীক্ষা আয়োজনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে শিক্ষার্থীরা। ডিভিএম শেষ বর্ষের শিক্ষার্থী হুমায়ুন কবির বলেন, অনলাইন পরীক্ষার দুর্বল নেটওয়ার্কসহ বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে। আমি আশা রাখি আমাদের শ্রদ্ধেয় শিক্ষকগণ বিষয়গুলো খেয়াল রাখবে এবং শিক্ষার্থী বান্ধব ধারায় আমাদের পরীক্ষাগুলো মূল্যায়ন করবে। আমরা দ্রুতই আমাদের পরীক্ষাগুলো শেষ করতে চাই।

উল্লেখ্য, একজন ডিভিএম অধ্যায়নরত শিক্ষার্থীকে ছয় (০৬) মাসের ইন্টার্নশিপসহ পাঁচ (০৫) বছর সময় বিশ্ববিদ্যালয় জীবনে অতিবাহিত করতে হয়। করোনাকালীন সময়ে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় পাঁচ (০৫) বছরের কোর্স সাড়ে সাত বছরেও শেষ না হওয়াতে শিক্ষার্থীদের মাঝে চরম হতাশা তৈরি হয়েছিল।


সর্বশেষ সংবাদ