ওবায়দুল কাদেরকে কটূক্তি, নোবিপ্রবি কর্মকর্তার বিরুদ্ধে থানায় অভিযোগ

 নোবিপ্রবি
বামে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও ডানে নোবিপ্রবি কর্মকর্তা জিয়াউর রহমান সম্রাট  © সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে অশালীন মন্তব্য ও কটূক্তি করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক কর্মকর্তার বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) রাত ১২টায় নোবিপ্রবির ডিপিডি দফতরের সহকারী পরিচালক জিয়াউর রহমান সম্রাট নিজের আইডিতে কটূক্তি করেন বলে অভিযোগ আনা হয়েছে।।

শুক্রবার (১৮ জুন) রাত সাড়ে ৮টার দিকে কবিরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম (৪৮) বাদী হয়ে কবিরহাট থানায় লিখিত ওই অভিযোগ করেন।

লিখিত অভিযোগে বলা হয়েছে, ১৭ জুন রাত ১২টা ৮ মিনিটের দিকে জিয়াউর রহমান তাঁর নিজের ফেসবুক অ্যাকাউন্টে ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে স্ট্যাটাস দেন। এ ধরনের স্ট্যাটাস মন্ত্রীর মানসম্মান ক্ষুণ্ন করে। অভিযোগে বলা হয়, বিবাদী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক পদে কর্মরত থাকা অবস্থায় বাংলাদেশ সরকারের মন্ত্রীর বিরুদ্ধে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়ে রাষ্ট্রীয় শিষ্টাচারবহির্ভূত আচরণ করেছেন।

নোবিপ্রবির ডিপিডি দফতরের সহকারী পরিচালক জিয়াউর রহমান সম্রাট দাবি করেন ফেসবুকের ওই আইডি তার নিজের হলেও স্ট্যাটাসটি তিনি  দেননি। তিনি বিষয়টি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মৌখিকভাবে জানিয়েছেন বলেও জানান।

কবিরহাট থানার ওসি টমাস বড়ুয়া জানান, মো. নজরুল ইসলামের দায়ের করা অভিযোগটির বিষয়ে তদন্ত চলছে। তবে তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। অভিযোগের সঙ্গে দেয়া ফেসবুকের স্ক্রিনশট পরীক্ষা করে দেখা হচ্ছে বলে ওসি জানান।


মন্তব্য