পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা

বুয়েট
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

দেশে চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়ানো ও সীমান্তবর্তী জেলাগুলোতে কঠোর লকডাউন চলায় আরেক দফায় পেছাতে পারে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। আগামী সপ্তাহের শুরুতে একাডেমিক কাউন্সিলের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

বুয়েট ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, আগামী ৩০ জুন ও ১ জুলাই বুয়েটের প্রাথমিক বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে লকডাউন বাড়ানোয় তা আয়োজন সম্ভব নাও হতে পারে। বিশেষ করে সীমান্তবর্তী জেলাগুলোতে কঠোর লকডাউন চলায় ভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, দেশে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। এছাড়া সীমান্তবর্তী জেলাগুলোতে সর্বাত্মক লকডাউন চলছে। এ অবস্থায় ভর্তি পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে কিনা সে বিষয়ে নিশ্চিত নয় কর্তৃপক্ষ। আগামী সপ্তাহে একাডেমিক কাউন্সিলের বৈঠকে পরিস্থিতি দেখে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তারপর সিদ্ধান্ত সবাইকে জানিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ৩১ মে, ১ জুন ও ১০ জুন ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আয়োজন করতে চেয়েছিল বুয়েট। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় গত ৯ মে একাডেমিক কাউন্সিলের বৈঠকে প্রথম দফায় ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত জানায় কর্তৃপক্ষ।

সেদিন নতুন তারিখও ঘোষণা করা হয়। তবে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা ও লকডাউনের মেয়াদ ফের বাড়ানোয় আরেক দফায় পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হতে পারে।


মন্তব্য