১৩ জুন ২০২১, ২১:১৬

নোবিপ্রবিসাসের নতুন উপদেষ্টা অধ্যাপক বাহাদুর

অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর  © ফাইল ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (নোবিপ্রবিসাস) নতুন উপদেষ্টা নিযুক্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

আজ রবিবার (১৩ জুন) সন্ধ্যায় অনলাইন প্ল্যাটফর্ম জুমে আয়োজিত উপদেষ্টা দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে নবনিযুক্ত উপদেষ্টার নাম ঘোষণা করেন নোবিপ্রবি সাংবাদিক সমিতির প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম। এ সময় আনুষ্ঠানিকভাবে সদ্য বিদায়ী উপদেষ্টা মৎস ও সামুদ্রিক বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন নতুন উপদেষ্টার কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

নোবিপ্রবিসাসের সাধারণ সম্পাদক মাইনুদ্দিন পাঠানের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবিসাসের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক নুরুল করিম, সাবেক সভাপতি নাজমুস সাকিব সাদী, সাংবাদিক সমিতির সভাপতি আব্দুর রহিম, সহ-সভাপতি হিমেল শাহরিয়ারসহ সাংবাদিক সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাধারণ সদস্যরা।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মোহাম্মদ ফারুক উদ্দিন বলেন, সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের আয়না স্বরূপ। সাংবাদিকদের সংবাদের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন, অনিয়মের বিষয় ফুটে ওঠে। বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সাংবাদিকদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানান অধ্যাপক ড. ফারুক উদ্দিন।

সাংবাদিক সমিতির নতুন উপদেষ্টাকে অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. দিদার উল আলম বলেন, করোনার সময়ে সাংবাদিক সমিতি ইতিবাচক ভূমিকা রেখেছে। বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সাংবাদিক সমিতি শুরু থেকে কাজ করে যাচ্ছে। আগামী দিনগুলোতেও সততার সাথে কাজ করার আহ্বান জানান উপাচার্য।