০৫ জুন ২০২১, ১৮:১৮

জুলাইয়ে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত যবিপ্রবির, আগামী সপ্তাহে তারিখ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জুলাই মাসে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। আগামী সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে পরীক্ষার তারিখ ও অফলাইনে নাকি অনলাইনে পরীক্ষা হবে তার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ শনিবার (০৫ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, আমি পুনঃনিয়োগের পর এসে প্রথমেই পরীক্ষার বিষয়ে সকল ডিনদের সাথে মিটিং করেছি। আগামী জুলাই মাসে পরীক্ষা নেওয়ার চিন্তা ভাবনা করছে যবিপ্রবি। জুলাইয়ে কত তারিখে হবে তা এখনো ঠিক হয়নি। একাডেমিক মিটিং করে আগামী সপ্তাহে তারিখ জানানো হবে।

তিনি বলেন, সরকার এবং ইউজিসি হল না খুলে পরীক্ষা নেয়ার কথা বলেছে। শিক্ষার্থীদের স্বাস্থ্য বিধি মেনে সম্পূর্ণ সুরক্ষা রেখে কিভাবে পরীক্ষা নেওয়া যায় সেই পদক্ষেপ নেওয়া হবে। এর জন্য যা যা করতে হয় আমরা তাই করবো।

অনলাইনে হবে নাকি সশরীরে পরীক্ষা হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সশরীরে ও হতে পারে অনলাইনেও অন ক্যামেরা দিয়েও হতে পারে। অন ক্যামেরায় কিভাবে হবে আমরা সে ব্যবস্থাও করবো যাতে আমাদের শিক্ষার্থীদের কোনো সমস্যা না হয়। তবে এটুকু বলতে পারি আমার সন্তান যদি পরীক্ষা দিতো আমি যে যে সুবিধা দিতাম সকল শিক্ষার্থীদেরও আমি সেসব সুযোগ সুবিধা দিয়েই পরীক্ষা নেব।