চুয়েটের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের নতুন ডীন ড. মোহাম্মদ মশিউল হক

ড. মোহাম্মদ মশিউল হক ও চুয়েট লোগো
ড. মোহাম্মদ মশিউল হক ও চুয়েট লোগো  © টিডিসি ফটো

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর তড়িৎ ও কম্পিউটার কৌশল (ইসিই) অনুষদের নতুন ডীন হিসেবে যোগদান করেছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।

মঙ্গলবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক সদ্য বিদায়ী ডীন অধ্যাপক ড. মুহাম্মদ কামরুজ্জামানের স্থলাভিষিক্ত হয়েছেন। তিনি আগামী দুই বছর ডীন হিসেবে এই দায়িত্ব পালন করবেন। তিনি গত ২৪ মে এই পদে যোগদান করেন।

এতে আরো জানানো হয়, বর্তমানে মোহাম্মদ মশিউল হক চুয়েটে বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ হাই-টেক পাক কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন “শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর”-এর পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক ২০১২ সালে জাপানের সায়তামা ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। এছাড়া তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন ইইই এবং এম.এসসি ইন সিএসই ডিগ্রী অর্জন করেন। তাঁর আন্তর্জাতিক জার্নাল, বই, চ্যাপ্টার ও কনফারেন্সে প্রায় ১১৫টির বেশি মূল্যবান গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তাঁর গবেষণার মূল আগ্রহের বিষয় হচ্ছে- হিউম্যান রোবট/কম্পিউটার ইনট্যারেকশন, কম্পিউটার ভিশন, ন্যাচরাল ল্যাংগুয়েজ প্রসেসিং প্রভৃতি। বর্তমানে এছাড়া তিনি আইইই-এর সিনিয়র সদস্য এবং আইইই, বাংলাদেশ (টেকনিক্যাল) সেকশনের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি ইতোপূর্বে চুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ও বঙ্গবন্ধু হলের প্রভোস্ট, ন্যাচরাল ল্যাংগুয়েজ প্রসেসিং (এনএলপি) ল্যাবের প্রতিষ্ঠাতা পরিচালক এবং ফ্যাব ল্যাবের এসপিএম হিসেবেও দায়িত্ব পালন করেছেন।


সর্বশেষ সংবাদ