মিডিয়া পার্টনার দ্যা ডেইলি ক্যাম্পাস

রাবিপ্রবিতে বঙ্গবন্ধু অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং কনটেস্টের উদ্বোধন

রাবিপ্রবি বঙ্গবন্ধু অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং কনটেস্ট’ এর আনুষ্ঠানিক উদ্বোধন
রাবিপ্রবি বঙ্গবন্ধু অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং কনটেস্ট’ এর আনুষ্ঠানিক উদ্বোধন  © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) কর্তৃক আয়োজিত ‘রাবিপ্রবি বঙ্গবন্ধু অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং কনটেস্ট’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার (৩ মে) অনলাইন জুম প্লাটফর্ম-এ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা এটির উদ্বোধন করেন।   

প্রধান অতিথি বক্তব্যে প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, আমাদের এই নতুন প্রজন্মকে আমরা যদি কাজে লাগাতে পারি তাহলে ভবিষ্যতে তারা দেশ ও বিদেশে অনেক সুনাম বয়ে আনবে।

করোনা অতিমারী সময়েও অনলাইনের মাধ্যমে প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য রাবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে ভিসির ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সবাইকে সুস্থ থাকার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। 

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্তৃক প্রথমবারের মতো আয়োজিত এই অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ১৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫৭টি দল অংশগ্রহণ করছে। প্রোগ্রামিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ঈদ-উল ফিতর এর পরে আয়োজন করা হবে।

রাবিপ্রবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও প্রোগ্রামিং প্রতিযোগিতার আহ্বায়ক জুয়েল সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রোগ্রামিং প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (প্রশাসন) ড. প্রকাশ কান্তি চৌধুরী এবং রাবিপ্রবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ধীমান শর্মা। 

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শামসুল আরেফিন গেস্ট অব অনার ও অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতার প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। অনলাইনে অনুষ্ঠান সঞ্চালনা করেন রাবিপ্রবি সিএসই বিভাগের প্রভাষক ঋষিতা চাকমা। এছাড়াও অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দ্যা ডেইলি ক্যাম্পাস, দ্যা ডেইলি স্টার ও দৈনিক গিরিদর্পণ। কারিগরি সহযোগিতায় বাংলাদেশ কম্পিউটার সোসাইটি; অনলাইন প্রতিযোগিতার প্লাটফর্ম-Toph এবং পৃষ্ঠপোকষতায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ, Booktionary এবং MidDayDreams.


সর্বশেষ সংবাদ