করোনা আক্রান্ত বুয়েট অধ্যাপক লাইফ সাপোর্টে

অধ্যাপক ড. কাজী মুজিবুর রহমান  ও বুয়েট লোগো
অধ্যাপক ড. কাজী মুজিবুর রহমান ও বুয়েট লোগো   © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের অধ্যাপক ড. কাজী মুজিবুর রহমান করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের লাইফ সাপোর্টে রয়েছেন।

জানা গেছে, অধ্যাপক কাজী মুজিবুর রহমান এবং তার স্ত্রী দুজনই করোনায় আক্রান্ত হন। আক্রান্ত হওয়ার এক সপ্তাহ পরে অবস্থার অবনতি হলে তারা দুজনই ১৬ এপ্রিল বেটার লাইফ হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। আজ শুক্রবার (৩০ এপ্রিল) অবস্থার আরও অবনতি হওয়ায় একই হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন অধ্যাপক কাজী মুজিবুর রহমান।

কাজী মুজিবুর রহমান ১৯৮৩ সালে বুয়েট থেকে গ্রাজুয়েশন শেষে ১৯৮৪ সালে প্রভাষক হিসেবে বুয়েটের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে যোগদান করেন। তিনি ২০১৪ থেকে অধ্যাপক হন এবং এত বছর ধরে নিষ্ঠা ও গৌরবের সাথে শিক্ষকতা করছেন অধ্যাপক ড. কাজী মুজিবুর রহমান।

উল্লেখ্য, করোনায় এ পর্যন্ত ২ জন বুয়েট শিক্ষক প্রাণ হারিয়েছেন। এছাড়া প্রায় ২৫০ এর অধিক শিক্ষার্থী বা তাদের নিকটাত্মীয় কোভিড-১৯ আক্রান্ত রয়েছেন। এর মধ্যে ১০৭ জন শিক্ষার্থী নিজে ও ১৫১ জন শিক্ষার্থীর নিকটাত্মীয় রয়েছেন।


সর্বশেষ সংবাদ