মাকে বাচাতে সহায়তা চায় রাবিপ্রবি শিক্ষার্থী তাসনিয়া

তাসনিয়া ও তার চিকিৎসাধীন মা
তাসনিয়া ও তার চিকিৎসাধীন মা  © টিডিসি ফটো

দীর্ঘ ৫-৬ বছর যাবৎ ‘ক্রনিক কিডনি ফেইলিওর’ নামক রোগের সাথে যুদ্ধ করে যাচ্ছেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী তাহমিনা আহমদ তাসনিয়ার মা জিগারুন্নেসা (৪২)। বাড়ি বান্দরবানের লামা উপজেলায়। সপ্তাহে দুইবার ডায়ালাইসিস করাতে হয়। যার প্রতিটা ডায়ালাইসিসে প্রায় ৩৫০০ টাকা খরচ করতে হয়। এভাবেই চলছে প্রায় ৫-৬ বছর।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) হঠাৎ তার মা ‘মেজর ব্রেইন স্ট্রোক’ করেন। করোনা পরিস্থিতিতে দেশে যখন আইসিইউ নিয়ে তীব্র সংকট চলছে তখন বাধ্য হয়েই চট্টগ্রাম নগরীর মেহেদীবাগে ন্যাশনাল হসপিটাল প্রাইভেট লিমিটেডের সিসিইউতে ভর্তি করানো হয় তার মাকে। সিসিইউয়ের প্রতিদিনের খরচ প্রায় ৪০ হাজার টাকা।

বিগত বছর গুলো ধরে চিকিৎসার জন্য যে বিপুল পরিমাণ অর্থ খরচ হয়েছে তার মাঝে মেজর ব্রেইন স্ট্রোক ও সিসিইউতে রাখার খরচ বহন করতে হিমশিম খাচ্ছে তাসনিয়ার পরিবার। বিপরীতে ডাক্তার ব্রেইন অপারেশনের জন্য পরামর্শ দিয়েছেন।

দীর্ঘদিন যাবত কিডনি ফেইলিওর রোগের কারণে তার মায়ের চিকিৎসার জন্য ইতিমধ্যে বড় অঙ্কের টাকা ব্যয় হয়েছে। এখন মায়ের চিকিৎসার ব্যয় বহন করা তার পরিবারের পক্ষে প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এতে তাসনিয়ার মায়ের চিকিৎসা আজ অনিশ্চিত। এমতাবস্থায় চিকিৎসার মাধ্যমে মাকে সুস্থ করে তুলতে সমাজের সবার প্রতি সহায়তার অনুরোধ জানিয়েছেন তাহমিনা আহমদ তাসনিয়া।

চিকিৎসায় আর্থিক সহযোগিতা করতে চাইলে সহায়তা পাঠাতে পারেন- বিকাশ (তাসনিয়া-০১৮১৮৮৭৯৯৯৭, মিনহাজ- ০১৫৩৩৬৫১২২৪, সাঈদ- ০১৫২১৫৩৫৭০৯), নগদ (সাইদ- ০১৫২১৫৩৫৭০৯, আহ্সান হাবীব-০১৮৪১৮৬৭১৫৯) নাম্বারে।


সর্বশেষ সংবাদ