ক্রিকেটার হয়েও ম্যারাথন চ্যাম্পিয়ন যবিপ্রবির সুমি

পুরস্কার হাতে সুমি
পুরস্কার হাতে সুমি  © টিডিসি ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী সুমি আক্তার। তিনি বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট লিগে ঢাকা ডিভিশনের হয়ে খেলেন নিয়মিত। খেলেন প্রিমিয়ার লিগও। সুমি আক্তার যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

পুরোদস্তুর ক্রিকেটার সুমি আক্তার দেশব্যাপী চলা বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’ এর ফরিদপুরে আয়োজিত প্রতিযোগিতায় নারীদের মধ্যে হয়েছেন প্রথম হয়েছেন। এক হাজারের বেশি দৌড়বিদের মধ্যে ৫ কিলো মিটার দৌড়ে প্রথম হতে সুমি সময় নেন ২৪ মিনিট।

সুমি আক্তার জানান, এর আগে কখনই এমন কোন দৌড় বা ম্যারাথন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেনি সুমি। ক্রিকেটার হয়েও ম্যারাথনে হয়েছেন প্রথম।

জানতে চাইলে সুমি বলেন, ৫ কি.মি. দৌড় শেষে নিজের কনফিডেন্স বেড়েছে। পরবর্তীতে এমন কোন সুযোগ পেলে অংশগ্রহণ করার ইচ্ছে রয়েছে ইনশাআল্লাহ।

উল্লেখ্য, মুজিব বর্ষ উপলক্ষে দেশব্যাপী চলছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১। এরই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন জেলায় আয়োজন করা হয়েছে এই ম্যারাথন। সেখানে অংশগ্রহণ করছে বিভিন্ন বয়সের নানা পেশার মানুষ।

গত ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ আয়োজন করেন ফরিদপুর জেলা প্রশাসন। এতে সহযোগিতা করে বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশন।

প্রতিযোগিতায় নারী ও পুরুষের জন্য নির্ধারিত ছিল ৫ কি:মি মিনি ম্যারাথন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক। ১ হাজারের বেশি দৌড়বিদ এই ম্যারাথন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।