শাবিপ্রবির ছাত্রীকে আপত্তিকর মন্তব্য করায় ছাত্রলীগ নেতাকে নোটিশ

শাবিপ্রবি
শাবিপ্রবি  © ফাইল ফটো

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক ছাত্রীকে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাকে সর্তক করে নোটিশ দেয়া হয়েছে। অভিযুক্ত ছাত্রলীগ নেতা মেহেদী হাসান স্বাধীনকে লিখিত নোটিশ দিয়ে সতর্ক করেছে বিশ্ববিদ্যালয় যৌন হয়রানি ও নিপীড়ন বিরোধী সেল।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় যৌন হয়রানি ও নিপীড়ন বিরোধী সেলের সভাপতি অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী।

অভিযুক্ত মেহেদী হাসান স্বাধীন বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগ ছাত্রলীগের সভাপতি ও একই বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী। তিনি শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মৃন্ময় দাস ঝুটনের অনুসারী।

অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় এক ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে আমরা ঘটনাটি তদন্ত করি। তদন্তের মাধ্যমে ছাত্রীর অভিযোগের প্রমাণ মিলেছে। তাই আমরা মেহেদী হাসান স্বাধীনকে সাইবার বুলিংয়ের জন্য দোষী মনে করে তাকে লিখিতভাবে সতর্ক করা হয়েছে।

তিনি আরও বলেন, ভবিষ্যতে অন্যান্য শিক্ষার্থীদের সাইবার বুলিংয়ের মতো অপরাধ থেকে দূরে রাখার জন্য বিষয়টি প্রচারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ