সেশনজট নিরসনে বশেমুরবিপ্রবিতে কমছে সাপ্তাহিক ছুটি

  © সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সাপ্তাহিক ছুটি একদিন কমিয়ে দ্রুত সময়ে সেমিস্টার শেষ করার পরিকল্পনা গৃহীত হয়েছে। কোভিড-১৯ এর প্রভাবে সৃষ্ট সেশনজট নিরসনে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

করোনাকালীন সৃষ্ট সেশনজট নিরসনের বিষয়ে বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, সেশনজট নিরসনে বিশ্ববিদ্যালয় খোলার পর সপ্তাহের শুধু শুক্রবার বন্ধ রেখে বাকি ৬ দিন ক্লাস করানো হবে। এই নিয়ম অন্য বিশ্ববিদ্যালয় না করলেও শিক্ষার্থীরা চাইলে আমরা চালু করবো। এবং ক্লাসের সময় বাড়িয়ে পাঠ্যসূচি কাভার দিতে হবে।

তিনি আরো বলেন, শিক্ষক স্বল্পতা দূর করার জন্য বাহির থেকে পার্টটাইম শিক্ষক নিয়োগ দিয়ে কোর্সগুলো ৫ মাসের মধ্যে শেষ করার চেস্টা করা হবে। কারণ বছরে এভাবে ২/৩ মাস বের করতে পারলে সেশনজট কাটানো অনেকটা সহজ হয়ে যাবে।

এছাড়া বিশ্বিবদ্যালয়ের লাইব্রেরির বিষয়ে তিনি বলেন, ইতোমধ্যে লাইব্রেরিতে পর্যাপ্ত বই সরবরাহের জন্য আমি নির্দেশ দিয়েছি। পাশাপাশি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো এখানেও আগের থেকে অধিক সময় অর্থাৎ রাত ৯টা পর্যন্ত লাইব্রেরি খোলা রাখা হবে।


সর্বশেষ সংবাদ