দুই সেমিস্টারের টিউশন ফি মওকুফ করেছে শাবি

  © ফাইল ফটো

গত দুই সেমিস্টারের টিউশন এবং পরিবহন ফি সম্পূর্ণভাবে মওকুফ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির সাথে মতবিনিময় সভায় এ তথ্য জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, করোনা পরিস্থিতির কারণে অনেকেই অর্থনৈতিক সমস্যায় আছে। সব দিক বিবেচনায় ২০২০ সালের জানুয়ারি থেকে জুন এবং জুলাই থেকে ডিসেম্বর এই দুই সেমিস্টারের টিউশন ফি এবং পরিবহন ফি মওকুফ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ক্রেডিট ফি এবং হল ফির বিষয়ে উপাচার্য বলেন, শিক্ষার্থীরা ক্রেডিট ফি, হলে ভর্তি ফিসহ অন্যান্য যেকোন ধরনের ফি পরিশোধ ছাড়াই পরীক্ষায় বসতে পারবে। তবে সার্টিফিকেট তোলার সময় তা পরিশোধ করতে হবে।

তিনি বলেন, যদি কোন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয় সেদিক বিবেচনায় আমরা ইমার্জেন্সি স্বাস্থ্যসেবার ব্যবস্থা রেখেছি। আক্রান্ত হলে তাদের জন্য আইসোলেশনের ব্যবস্থাও রাখা হয়েছে। মাউন্ট এডোরা হাসপাতালের সাথে বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য চুক্তি রয়েছে। শিক্ষার্থীদের সুবিধার্থে আমরা সব ধরনের ইমার্জেন্সি স্বাস্থ্য সেবার ব্যবস্থা রেখেছি।

এর আগে রিভিউ ক্লাস নিশ্চিত করা ও যাবতীয় ফি ৭০ শতাংশ মওকুফসহ ৫ দফা দাবি জানিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসনকে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, আগামী ১৭ জানুয়ারি থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে মাস্টার্স শেষ বর্ষের ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা নেয়া হবে। পরবর্তীতে ক্রমান্বয়ে অন্যান্য বর্ষের চূড়ান্ত পরীক্ষা নেয়া হবে। এছাড়া ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা ও ২ ঘণ্টার পরীক্ষাগুলোকে এক ঘণ্টার মধ্যে নেয়ার জন্য বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ