১৬ ডিসেম্বর ২০২০, ২৩:০৮

হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস চ্যাম্পিয়ন হাবিপ্রবির ‘টিম প্রোটিন বুস্টার’

  © টিডিসি ফটো

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) প্রথমবারের মত অনুষ্ঠিত হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস ইভেন্টে অংশ গ্রহণকারী ৪৭টি টিমের মধ্য থেকে চ্যাম্পিয়ন হয়েছে হাবিপ্রবির ‘টিম প্রোটিন বুস্টার’।

প্রতিযোগিতাটি দুইটি রাউন্ডে বিভক্ত ছিল। প্রথম রাউন্ডে জমাদানকারী আইডিয়াগুলো থেকে অভিজ্ঞ বিচারকমন্ডলী সেরা ৮টি টিমের আইডিয়া বেছে নেয়। পরবর্তীতে এই ৮টিম ফাইনাল রাউন্ডে অংশগ্রহণ করে।

ফাইনাল রাউন্ডে অনলাইনে বিচারকদের উপস্থিতিতে ৮টি টিম তাদের আইডিয়া স্লাইড উপস্থাপন করেন। বিচারকগণ তাদের মধ্যে থেকে সেরা টিমটিকে নির্বাচন করেন।

অন ক্যাম্পাস ইভেন্টটিতে প্রথম ও ফাইনাল রাউন্ডে বিচারক হিসেবে ছিলেন মো. শেখ ফরিদ মিলন (প্রজেক্ট ম্যানেজার, বিসটা সলুশন ইনকর্পোরেশন), মুজাহিদুল ইসলাম শামীম (প্রভাষক,ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ, হাবিপ্রবি), মোহাম্মদ আবদুল্লাহ আল নাসিম (ফাউন্ডার এবং সিইও, পাইনিওর আলফা লিমিটেড) এবং মো. আসাদুজ্জামান টিপু (প্রভাষক, স্টেট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ)।

হাবিপ্রবি অনক্যাম্পাস ইভেন্টটিতে চ্যাম্পিয়ন হয়েছে ‘টিম প্রোটিন বুস্টার’। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন মো. রাশিদুর রহমান, মারযুকা মেহযাবিন, মো. রাকিবুল হাসান এবং মো. আবদুল্লাহ আল মেরাজ।

টিম লিডার মো. আবদুল্লাহ আল মিরাজ বলেন, প্রথম বারের মতো অনুষ্ঠিত হাল্ট প্রাইজে চ্যাম্পিয়ান হতে পেরে নিজেদের গর্বিত মনে হচ্ছে। আমাদের টিমের সবাই মন দিয়ে চেষ্টা করেছে, খুব পরিশ্রম করেছে। ইনশাআল্লাহ পরবর্তী রিজিওনাল রাউন্ডেও আমরা আরও ভালো কিছু করার চেষ্টা করবো।

মো. রাশিদুর রহমান জানান, লক্ষ্য অর্জনের আমরা আমাদের রিসার্চ চালিয়ে। সবাই আমাদের সাথে থাকবেন এবং আমাদের জন্য দোয়া করবেন।

মো. রাকিবুল হাসান উচ্ছাস প্রকাশ করে বলেন,আমরা সত্যি আনন্দিত। চেষ্টা এবং সঠিকভাবে তা বাস্তবায়ন ঘটাতে পারলে সাফল্য সুনিশ্চিত। আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন ন্যাশনাল পর্যায়ে ভাল করতে পারি এবং হাবিপ্রবির জন্য সুনাম বয়ে আনতে পারি।

মারজুকা মেহজাবিন বলেন, আল্লাহর রহমত এবং টিম ওয়ার্ক ছাড়া কিছুই সম্ভব হতো না। পরবর্তী রাউন্ড এ টিকে থাকাটাই এখন নেক্সট চ্যালেন্জ।

প্রতিযোগিতায় ১ম রানারআর্প হয়েছে ‘টিম বায়ো কাল্টিভেটর’ ও ২য় রানারআর্প হয়েছে ‘টিম ডিল মেকারস’।

গত নভেম্বর মাসে হাবিপ্রবিতে হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস ইভেন্টটি সম্পন্ন করার ৩৫ সদস্যের একটি অর্গানাইজিং কমিটি প্রকাশ করা হয়।

অর্গানাইজিং কমিটির উপদেষ্টা হিসেবে ছিলেন রনি কুমার দত্ত (সহকারী অধ্যাপক, ফিন্যান্স এন্ড ব্যাকিং বিভাগ)।

হাল্ট প্রাইজ হাবিপ্রবি এর ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে ছিলেন হাবিপ্রবি ইইই বিভাগের ১৮ ব্যাচের ছাত্র উষ্ণ দাশ এবং অর্গানাইজিং কমিটির প্রধান হিসেবে ছিলেন ইইই বিভাগের ১৭ ব্যাচের ছাত্র রাজীব শুভ্র দত্ত।

প্রোগামটি সফলভাবে সম্পন্ন করতে পারায় উচ্ছ্বসিত রাজীব শুভ্র দত্ত বলেন, হাবিপ্রবি ক্যাম্পাসে হাল্টপ্রাইজ অনক্যাম্পাস ইভেন্টটি আগামীতেও অনুষ্ঠিত হবে এবং তিনি আশা প্রকাশ করেন, এবছরের ন্যায় আগামী বছরগুলোতেও হাল্ট প্রাইজ অনক্যাম্পাস ইভেন্টটিতে হাবিপ্রবির শিক্ষার্থীদের এমন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থাকবে।