অ্যাপলে চাকরি পেলেন চুয়েটের সাবেক ছাত্র মামুন

  © সংগৃহীত

বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপলে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাবেক শিক্ষার্থী নূর্শেদুল মামুন। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০০৭-০৮ ব্যাচের ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ত্রিপলি) বিভাগের শিক্ষার্থী ছিলেন। পরবর্তীতে একই বিভাগে শিক্ষকতাও করেন তিনি।

সম্প্রতি তিনি অ্যাপল ইনকর্পোরেটেডের সদর দপ্তর মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালির্ফোনিয়ার সিলিকন ভ্যালিতে অ্যাকোস্টিক সিস্টেম ইঞ্জিনিয়ারিং হিসেবে যোগদান করেছেন। এ উপলক্ষে নূর্শেদুল মামুন ফেসবুকে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। এ নিউ জার্নি টু সিলিকন ভ্যালি....’।

জানা গেছে, কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ার এই সন্তান ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ২০০৫ সালে এসএসসি পাশ করে চট্টগ্রাম নগরীর ওমরগণি এম.ই.এস কলেজে ভর্তি হন। সেখান থেকে ২০০৭ সালে এইচএসসি পাশ করে চুয়েট ভর্তি হন তিনি।

সম্প্রতি ‘টপ অ্যাটট্রাকটরস’ শীর্ষক সামাজিক যোগাযোগের ওয়েবসাইট হিসেবে খ্যাত লিঙ্কডইনের এক প্রতিবেদনে বলা হয়, বিশ্বজুড়ে চাকরিপ্রার্থীদের কাছে সবচেয়ে আকর্ষণীয় প্রতিষ্ঠানটির নাম অ্যাপল। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রযুক্তিপণ্য নির্মাতা এই প্রতিষ্ঠান ১৯৭৬ সালে স্টিভ জবস ও স্টিভ ওজনিয়াক মিলে গড়ে তুলেছিলেন।


সর্বশেষ সংবাদ