পরীক্ষা নেয়ার অনুমতি চেয়ে ইউজিসিকে চিঠি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

যেকোন মূল্যে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক শেষবর্ষের শিক্ষার্থীরা চূড়ান্ত পরীক্ষা দিতে ইচ্ছুক এমন উদ্ধৃতি দিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মতামত জানতে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ সোমবার (৩০ নভেম্বর) হাবিপ্রবি উপাচার্যের আদেশক্রমে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক স্বাক্ষরিত একটি চিঠি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) সচিব বরাবর পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, হাবিপ্রবির স্নাতক (সম্মান) শেষ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা দিতে আগ্রহী। ইতিমধ্যে উক্ত ছাত্র-ছাত্রীরা তাদের পরীক্ষা গ্রহণের জন্য আকুল আবেদন জানিয়েছে। তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারক লিপি প্রদান করেছে ও ক্যাম্পাসের সম্মুখে মানববন্ধন করেছেন। পরীক্ষা নেয়ার দাবিতে তারা সম্প্রতি তারা বিভিন্ন ধরনের আন্দোলন কর্মসূচিও পালন করছে।

এতে বলা হয়, শিক্ষার্থীরা অদূর ভবিষ্যতে দেশের বিভিন্ন সেক্টরে চাকরি পরীক্ষায় অংশগ্রহণ করতে চায়। তাই তারা যেকোনো মূল্যেই পরীক্ষা দিতে আগ্রহী। তারা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সমূহে অবস্থান না করেই পরীক্ষা দেবে এবং পরীক্ষা দিতে এসে করোনাভাইরাসে সংক্রমিত হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না মর্মে মুচলেকা দিতেও সম্মতি প্রদান করেছে।

এমতাবস্থায়, মানবিক দিক ও ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ বিবেচনা করে এ বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) শেষ বর্ষ এবং মাস্টার্স এর ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণের বিষয়ে মতামত প্রদানের জন্য অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, পরীক্ষা নেয়ার দাবি শিক্ষার্থীরা গতকাল রবিবার (২৯ নভেম্বর) দীর্ঘ ৭ ঘন্টা ঢাকা-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে রাখে। এরপরই স্থানীয় প্রশাসন দিনাজপুর সদর উপজেলার ইউএনও, এসিল্যান্ড, পুলিশ কর্মকর্তা, সদর উপজেলার ভাইস চেয়ারম্যানের সাথে আলোচনা করে ইউজিসিকে চিঠি দেয়ার সিন্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে শিক্ষার্থীরা পরীক্ষা গ্রহণের দাবিতে প্রশাসনিক ভবন তালাবদ্ধ, ভাইস চ্যান্সেলরের বাস ভবনে অবস্থান, মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন তারা।


সর্বশেষ সংবাদ