২৯ অক্টোবর ২০২০, ২০:৫১

ভিসি-প্রক্টরের অনুরোধে ভর্তিচ্ছুদের অনশন স্থগিত

বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের অনশন  © ফাইল ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভর্তির দাবিতে বিশ্ববিদ্যালয়টির ২০১৯-২০ শিক্ষাবর্ষের অপেক্ষমাণ তালিকায় থাকা অনশনরত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের অনশন কর্মসূচি আগামী রবিবার পর্যন্ত স্থগিত করেছেন।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় অনশনরত শিক্ষার্থী সৌরভ শীল বিষয়টি নিশ্চিত করে জানান, বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং প্রক্টর স্যারের অনুরোধে তারা আজ রাত ৮টার পর থেকে আগামী রবিবার পর্যন্ত তাদের অনশন কর্মসূচি স্থগিত করেছেন।

সৌরভ বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যার এবং প্রক্টর স্যার আমাদের বারবার অনুরোধ করেছেন রবিবার পর্যন্ত যাতে অনশন কর্মসূচি স্থগিত করা হয়। তাদের সম্মানার্থেই আমরা অনশন কর্মসূচি স্থগিত করেছি। তবে আমরা এই কর্মসূচি রবিবার মিটিং শেষ হওয়া পর্যন্ত স্থগিত করেছি। আমাদের দাবি পূরণ না হলে আবারও অনশন কর্মসূচি শুরু করবো।

এর আগে অনশন কর্মসূচি পালন করতে গিয়ে ৪ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন যাদের মধ্যে ২ জনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে, বিষয়টি সমাধানে আগামী রবিবার ভর্তি পরীক্ষা কমিটির জরুরি মিটিং ডেকেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম মাহবুব।

বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা কমিটির প্রধান ড. এম. এ সাত্তার বলেন, উপাচার্য মহোদয় আগামী রবিবার বেলা ১১টায় ভর্তি পরীক্ষার কোর কমিটির জরুরি মিটিং আহবান করেছেন। পুনরায় ভর্তি কার্যক্রম শুরু করা যায় কিনা- এ বিষয়ে আমরা মিটিংয়ে আলোচনা করবো।

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবির ২০১৯-২০ শিক্ষাবর্ষে কোটাব্যতিত ৪৪৪টি আসন শূন্য থাকলেও শিক্ষক সংকট, ক্লাসরুম সংকটসহ বিভিন্ন সমস্যার কারণে ভর্তি কার্যক্রম বন্ধ করে দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসকল শূন্য আসনের বিপরীতে অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তির দাবিতে ২৭ অক্টোবর থেকে অনশন শুরু করে ৮ ভর্তিচ্ছু শিক্ষার্থী।