ফের হাবিপ্রবির রেজিস্ট্রার হলেন অধ্যাপক ডা. ফজলুল হক

অধ্যাপক ডা. মো. ফজলুল হক
অধ্যাপক ডা. মো. ফজলুল হক  © টিডিসি ফটো

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) রেজিস্ট্রার পদে ফের দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের মেডিসিন সার্জারী এন্ড অবস্টেট্রিক্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. ফজলুল হক। আজ বৃহস্পতিবার বিকেলে ডেপুটি রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) পদ থেকে প্রফেসর মোহাম্মদ রাজিব হাসান অব্যাহতি প্রার্থনা করলে তাকে অব্যাহতি দিয়ে মেডিসিন সার্জারি এন্ড অবস্ট্রেটিক্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. ফজলুল হককে তাঁর নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রেজিস্ট্রার পদে দায়িত্ব দেয়া হলো।

এর আগে গত ৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে মেডিসিন সার্জারী এন্ড অবস্ট্রেটিক্স বিভাগের অধ্যাপক ডা. মো. ফজলুল হককে অব্যাহতি দেয়া হয়। এরপর তার স্থলে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ রাজিব হাসানকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রেজিস্ট্রারের দায়িত্ব দেয়া হয়।

এদিকে এ নির্দেশনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতারা। এসময় তারা মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হককে পুনরায় রেজিস্ট্রার পদে পুনঃবহালের দাবি জানান।

অব্যাহতির বিষয়ে অধ্যাপক রাজিব হাসান সাংবাদিকদের বলেন, উপাচার্যের অনুরোধে দায়িত্ব গ্রহণ করেছিলাম। যেহেতু প্রশাসনিক গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে থাকা শিক্ষকরা কর্মবিরতিতে গিয়েছিলেন। পরবর্তীতে উপাচার্যের সাথে ওই শিক্ষকদের ফলপ্রসু আলোচনা হওয়ায় তাদের সম্মানার্থে দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছি।

রেজিস্ট্রার পদে পুন:দায়িত্ব পাওয়ার বিষয়ে অধ্যাপক ফজলুল হক জানান, ইতোপূর্বেও আমার এই পদে দায়িত্ব নেয়ার ইচ্ছে ছিলো না। আমাকে যারা ভালোবাসেন, পছন্দ করেন তারা উপাচার্যের সিদ্ধান্ত অনুযায়ী আমার আকস্মিক অব্যাহতি দেয়াকে মেনে নিতে পারেনি। তাই তারা পুনরায় আমাকে রেজিস্ট্রার পদে দায়িত্ব প্রদানের দাবি জানায়।

তিনি বলেন, উপাচার্য মহোদয় শিক্ষক-ছাত্রদের দাবির প্রতি একাত্ম হয়ে যে আমাকে পুনরায় রেজিস্ট্রার পদে দায়িত্ব দিয়েছেন সেজন্য ধন্যবাদ জানাই। আমি সকলের চাওয়াকে প্রাধান্য দিয়েই আগামী রবিবার থেকে অফিসে যোগদান করবো ইনশাআল্লাহ। সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।


সর্বশেষ সংবাদ