বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরি: তদন্ত প্রতিবেদন জনসম্মুখে প্রকাশের দাবি

  © সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনায় গঠন করা তদন্ত কমিটির প্রতিবেদন জনসম্মুখে প্রকাশের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এ সময় তারা দ্রুত প্রকৃত চোরদের শনাক্ত করার দাবি জানান।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, কেন্দ্রীয় লাইব্রেরি থেকে যে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটেছিল সে বিষয়ে এখনও পূর্ণাঙ্গ কোনো সমাধান হয়নি। এই ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটি গত ৬ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন রেজিস্ট্রার বরাবর জমা দিলেও সেটা এখনও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে হস্তান্তর করা হয়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ বলেন, চুরির ঘটনার প্রতিবেদন আমাদের কাছে যথাসময়ে জমা দেয়া হয়েছে। এটি এখন বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডে উঠবে। এই বোর্ডের চেয়ারম্যান ভাইস চ্যান্সেলর। উনি যখন প্রতিবেদনটি চাইবেন তখন আমি দেব।শৃঙ্খলা কমিটি তদন্ত প্রতিবেদন চাইলে রেজিস্ট্রার অফিস থেকে তদন্ত প্রতিবেদনটি হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। এর মধ্যে ৩৪টি কম্পিউটার রাজধানীর একটি হোটেল থেকে উদ্ধার করা হয়। চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ ৭ জনকে আটক করা হয়েছে।


সর্বশেষ সংবাদ