২৫ মে ২০১৯, ০৫:৩৬

‘বন্ধুমঞ্চ’ যবিপ্রবি শাখার নতুন কমিটি

নতুন নেতৃত্বে ইমন-ঘরামী

দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ' যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শাখার নতুন কমিটি গঠিত হয়েছে। কমিটিতে দৈনিক অধিকারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী ফয়সাল আহমেদ ইমনকে সভাপতি এবং ফার্মেসী বিভাগের শিক্ষার্থী হরষিত ঘরামীকে সাধারণ সম্পাদক করে ২৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ এ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

শুক্রবার বিকেলে দৈনিক অধিকারের ভারপ্রাপ্ত সম্পাদক মো. তাজবীর হোসাইন এক বছর মেয়াদি এ কমিটির অনুমোদন দেন।

কমিটির অন্য সদস্যরা হলেন— সহ সভাপতি জয় বালা, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. তোফায়েল প্রধাণ ও হাবিবুর রহমান, দপ্তর সম্পাদক মো. নাজমুল হোসেন, অর্থ সম্পাদক তৌফিক হাসান ইমরান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফারিয়া হাওলাদার ঐশী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মেহের নিগার, ক্রীড়া সম্পাদক আরিফ হাসনাত ফাহিম, আইন বিষয়ক সম্পাদক কামরুজ্জামান শিপলু, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মো. বায়োজিদ হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জোবায়ের হাসান, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ইমরান হোসাইন, বিতর্ক বিষয়ক সম্পাদক সফিনা আরব শিরিন, সমাজসেবা বিষয়ক সম্পাদক স্বপ্নীল দেবনাথ, কর্মসূচি বিষয়ক সম্পাদক মো. মেহরাব হোসেন, পাঠাগার বিষয়ক সম্পাদক প্রিয়াংকা সাধুখাঁ।

এছাড়াও কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন— অথৈ শিকদার তন্বি, মো. সোহাগ হোসেন, মেহেদী হাসান, মো. রাহুল হোসেন, এস ডি শান্ত, তাসলিন জাহাঙ্গীর চৌধুরী ও মো. রাহুল হোসেন।

কমিটিতে উপদেষ্টা পরিষদে রয়েছেন— বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. মীর মোশাররফ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক এস এম সামিউল আলম, শেখ হাসিনা ছাত্রী হলের সহকারী প্রাধাক্ষ্য ফারহানা ইয়াসমিন, ফিন্যান্স এ্যান্ড ব্যংকিং বিভাগের প্রভাষক উত্তম গোলদার এবং বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুর রশিদ।

নবগঠিত কমিটির বিষয়ে দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ’ যবিপ্রবি শাখার নবনির্বাচিত সভাপতি ফয়সাল আহমেদ ইমন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রথমেই মহান আল্লাহর নিকট এই পবিত্র মাসে একটি ভালো কাজের দায়িত্ব পাওয়ার জন্য শুকরিয়া জানাচ্ছি। পাশাপাশি এমন একটি দায়িত্ব পালনের সুযোগ করে দেওয়ার জন্য অধিকার কতৃপক্ষকে ধন্যবাদ।

তিনি বলেন, সৃষ্টিশীলতায় মগ্ন একদল মানুষ সাথে আস্থাভাজন উপদেষ্টা নিয়ে গড়ে উঠেছে আজকের যবিপ্রবি শাখার ‘বন্ধুমঞ্চ’। যেটা সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবার মাধ্যমে একটা সুন্দর সমাজ উপহার দেওয়ার চেষ্টা করবে, ইনশাআল্লাহ। আমরা চেষ্টা করলেই বন্ধুমঞ্চের সকল বন্ধুদের নিয়ে সমাজের জন্য নতুন কিছু করতে পারি, এগিয়ে নিয়ে যেতে পারি মঙ্গলের দিকে।

নব নির্বাচিত সাধারণ সম্পাদক হরষিত ঘরামী বলেন, দৈনিক অধিকার বাংলাদেশের বহুল প্রচলিত অনলাইন নিউজ পোর্টাল। দৈনিক অধিকারের একটি মহতি উদ্যোগ ‘বন্ধুমঞ্চ’। নিশ্চয়ই অনেক বড় দায়িত্ব এটা। তবে আমি একজন কর্মী হিসেবে আমার দায়িত্ব পালনে সচেষ্ট থাকবো।

সংগঠনটির নবনির্বাচিত প্রচার ও প্রকাশনা সম্পাদক ফারিয়া হাওলাদার ঐশী নতুন কমিটির বিষয়ে জানান, ‘বন্ধুমঞ্চ’ যবিপ্রবি শাখার প্রথম কমিটির একজন সদস্য হতে পেরে আমি খুবই আনন্দিত। আমাকে যোগ্য হিসেবে বিবেচনা করে কমিটিতে স্থান দেওয়ার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ। তিনি জানান, যেকোনো কিছুরই সূচনা ভালো হওয়া একান্ত কাম্য। কেননা এই সূচনার পথ ধরেই আসবে সফলতা বা ব্যার্থতা। সুতরাং আমাদের সকলের সম্মিলিত চেষ্টাই পারে বন্ধুমঞ্চকে সাফল্যের দিকে নিয়ে যেতে।

উল্লেখ্য, বিগত প্রায় পাঁচ মাস ধরে দেশের বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কমিটি ঘোষণার মধ্যদিয়ে কর্মকাণ্ড চালিয়ে আসছে ‘বন্ধুমঞ্চ’ সংগঠনটি।