২৫ অক্টোবর ২০২৪, ১৫:৪৬

যবিপ্রবির প্রশাসনিক পদে দায়িত্ব পেলেন ১৭ শিক্ষক

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ইনস্টিটিউট, ল্যাব, সহকারী প্রভোস্টসহ বিভিন্ন প্রশাসনিক পদে একযোগে ১৭ শিক্ষককে নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টার, কেন্দ্রীয় গবেষণাগার, গবেষণা ইনস্টিটিউট, সাইবার সিকিউরিটি সেন্টার, আইসিটি সেল, আইকিউএসি, ইন্টারন্যাশনাল সার্ভিস সেন্টারের পরিচালক, উপপরিচালক, সহকারী পরিচালক ও সহকারী হল প্রভোস্ট।

শনিবার (২৪ সেপ্টেম্বর) যবিপ্রবি রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত পৃথক পৃথক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে এ দায়িত্ব পালন করবেন।

যবিপ্রবি সেন্টার ফর সফস্টিকেটেড ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড রিসার্চ ল্যাব (সিএসআরআইএল) ও জিনোম সেন্টারের পরিচালক হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল মজিদ। একই সঙ্গে দুই ল্যাবের উপপরিচালক হয়েছেন পুষ্টি ও খাদ্য প্রযুক্তি (এনএফটি) বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ওমর ফারুক ও একই বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আলাউদ্দীন। 

আরও পড়ুন: নতুন তিন বিভাগ চালুর অনুমতি পেল যবিপ্রবি

ড. এম এ ওয়াজেদ মিয়া উচ্চ শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালকের দায়িত্ব পেয়েছেন ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স (এফএমবি) বিভাগের অধ্যাপক ড. মো. আমিনুর রহমান। একই সঙ্গে ইনস্টিটিউটটির সহযোগী পরিচালকের দায়িত্ব পেয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশিদ।

আইসিটি সেলের পরিচালকের দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. ফরহাদ বুলবুল। একই সঙ্গে সহকারী পরিচালকের দায়িত্ব পেয়েছেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই)  বিভাগের লেকচারার এস এম আরিফুল হক ও একই বিভাগের লেকচারার যুবায়ের আল মাহমুদ।

একই সঙ্গে যবিপ্রবির ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালকের দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস। কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের লেকচারার আবু রাফে মো. জামিলকে বিশ্ববিদ্যালয়ের সাইবার সেন্টারের পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

আরও পড়ুন: যবিপ্রবিতে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ ঘোষণা

ইন্টারন্যাশনাল সার্ভিস সেন্টারের সহকারী পরিচালক হিসেবে এনএফটি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইদুজ্জামান ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহেদী হাসানকে নিয়োগ দেওয়া হয়েছে।

নবনির্মিত বীর প্রতীক তারামন বিবি হলে সহকারী প্রভোস্ট হিসেবে কেমিকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ড. শাহানাজ পারভীন, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা ইয়াসমিন নিপা ও ইংরেজি বিভাগের প্রভাষক তাবাসসুম ইসলাম নবনীকে নিয়োগ দেওয়া হয়েছে।

এ ছাড়া নবনির্মিত মুনশী মোহাম্মদ মেহেরুল্লাহ হলে সহকারী প্রভোস্ট হিসেবে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক তানজীর আহমেদ ও  ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক এ এইচ এম শাহরিয়ারকে নিয়োগ দেওয়া হয়েছে।