২৪ অক্টোবর ২০২৪, ২২:৪৬

ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় যবিপ্রবিতে মিষ্টি বিতরণ

ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় যবিপ্রবিতে মিষ্টি বিতরণ  © টিডিসি ফটো

বাংলাদেশ ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধের পর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) আনন্দ উল্লাসের মাধ্যমে মিষ্টি বিতরণ করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শিক্ষার্থীরা মিষ্টি বিতরণ করেন।

এসময় তারা বলেন, ছাত্রলীগকে নিষিদ্ধ করার জন্য আমরা সরকারকে ধন্যবাদ জানাই। তবে শুধু ছাত্রলীগ নয়, তাদের প্রধান সংগঠন গণহত্যাকারী যুবলীগ ও আওয়ামী লীগকেও দ্রুত নিষিদ্ধ করতে হবে। কারণ তারাই ছাত্রলীগকে দলীয় ক্যাডার বাহিনীতে পরিণত করেছে।

এসময় ‘ছাত্রলীগের চামড়া তুলে নিবো আমরা, পালাইছে রে, পালাইছে, ছাত্রলীগ পালাইছে‘ ‘আমার সোনার বাংলায়, সন্ত্রাসীদের ঠাঁই নাই’ নানা স্লোগান দেন তারা।

যবিপ্রবির ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের শিক্ষার্থী সামিউল আজিম বলেন, ক্ষমতাসীন দল তাদের ছাত্র সংগঠনের মাধ্যমে হত্যা, টেন্ডারবাজি, চাঁদাবাজি এবং নানা অপরাধ করিয়েছে। সারা দেশে যেখানে ছাত্রলীগ আছে, সেখানেই সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছে তারা। সুতরাং ছাত্রলীগের নিষিদ্ধ হওয়া স্বাভাবিক ঘটনা। অন্য ছাত্র সংগঠনগুলোরও উচিত শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ করা এবং প্রভাব খাটানোর রাজনীতি থেকে দূরে থাকা।

উল্লেখ্য, ২৩ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের মাধ্যমে আওয়ামী লীগের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করে অন্তর্বর্তীকালীন সরকার।