১৬ অক্টোবর ২০২৪, ১৬:৩২

শাবিপ্রবিতে খাবারের মান যাচাইয়ে শিক্ষার্থীদের সঙ্গে খাবার খেলেন হল প্রভোস্ট

শাহপরান হল প্রভোস্ট অধ্যাপক ইফতেখার আহমেদ  © টিডিসি ফটো

আবাসিক হলে গুণগত মানোন্নয়ন ও খাবারের মান যাচাই করতে শিক্ষার্থীদের সাথে বসে খাবার খাচ্ছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইফতেখার আহমেদ। বুধবার (১৬ অক্টোবর) দুপুরে শাহপরান হলের ডাইনিং রুমে বসে শিক্ষার্থীদের সাথে খাবার খেতে দেখা যায় তাকে। এতে অনেক শিক্ষার্থীর প্রশংসাও কুড়িয়েছেন তিনি। 

শিক্ষার্থীরা বলেন, খাবারের মান যাচাই করতে স্যার আমাদের সাথে বসে খেয়েছেন যা বৈষম্যহীন সমাজ বিনির্মাণের একটি দৃষ্টান্ত। এরকম দৃশ্য আগে হতো না বলেও জানান শিক্ষার্থীরা। এসময় হলের গুণগত খাবারের মান উন্নয়নে কাজ করার দাবিও জানান শিক্ষার্থীরা।

এ ব্যাপারে শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইফতেখার আহমেদ বলেন, নতুন বাংলাদেশে আমরা সব কিছুতেই নতুন করে গোছাতে চাই। এ লক্ষ্য নিয়েই হলে কাজ করে যাচ্ছি। শাহপরান হলের খাবারের মান, পরিষ্কার পরিচ্ছন্নতা, অবকাঠামোগত উন্নয়ন, ডাইনিং ও ক্যান্টিনে পর্যাপ্ত সার্ভিস দিতে লোকসংখ্যা বৃদ্ধিকরাসহ সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছি। শিক্ষার্থীদের সুবিধার জন্য সব সময় সহযোগিতা করবেন বলেও আশ্বাস দেন তিনি। 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রায় দুই যুগেরও বেশি সময় পরে শাবিপ্রবির আবাসিক হলগুলোতে দলীয় রাজনীতির হস্তক্ষেপ মুক্ত হয়ে প্রশাসনিক নিয়মে মেধা ও দারিদ্রতার ভিত্তিতে হলের সিট বণ্টন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। জুলাই বিপ্লবের গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে নতুন বাংলাদেশের সূচনা হয়। তাই আবাসিক হলগুলোতেও নতুনত্বের ছোঁয়া দিতে ১৫ অক্টোবর বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ইতিহাসে এই প্রথম জমকালো আয়োজনে আবাসিক হলগুলোতে শিক্ষার্থীদের কে বরণ করে নেয় হল প্রশাসন। সকাল থেকেই রেজিস্ট্রেশন করে হলে প্রবেশ করেন শিক্ষার্থীরা। পরবর্তীতে সন্ধ্যায় আবাসিক হলগুলো পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এম সরওয়ারউদ্দিন চৌধুরী, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সাজেদুল করিম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন।