০৮ অক্টোবর ২০২৪, ১৭:৪৬

‘পদত্যাগ করব না’ বলা চাঁবিপ্রবির সেই উপাচার্যকে অব্যাহতি দিল সরকার

অধ্যাপক ড. মো. নাছিম আখতার  © ফাইল ফটো

‘নিজ থেকে পদত্যাগ করব না’ বলা চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতারকে অব্যাহতি দিয়েছে সরকার। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে এই অব্যাহতি দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম যথাযথভাবে পরিচালনা করার নিমিত্ত অধ্যাপক ড. মো. নাছিম আখতারকে ওই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ হতে অব্যাহতি প্রদানপূর্বক মুল পদে যোগদানের সদয় অনুমতি প্রদান করেছেন।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর উপাচার্য ড. নাছিম আখতারের পদত্যাগের দাবি করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে আলটিমেটাম দেয়ার পরও পদত্যাগ না করায় ক্যাম্পাসের সামনে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেছিল শিক্ষার্থীরা।

তবে সেসময় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করবেন কি না -এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেছিলেন, যারা আন্দোলন করছেন, তারা যৌক্তিক মনে করছেন বলে পদত্যাগের দাবি তুলেছেন। তবে আমার মনে হয় না পদত্যাগের মতো কিছু ঘটেছে। আমাকে সরকার নিয়োগ দিয়েছে।