০৭ অক্টোবর ২০২৪, ১৯:৪১

নানা অনিয়মে আল্টিমেটামের পর শাবিপ্রবির ডিনের পদত্যাগ

অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক এবং স্কুল অব ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের ডিন অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার পদত্যাগ করেছেন।

সোমবার (৭ অক্টোবর) ব্যক্তিগত কারণ দেখিয়ে রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দেন তিনি।

পদত্যাগপত্রে বলা হয়, ‘আমি নিম্নে স্বাক্ষরকারী (মাজহারুল হাসান মজুমদার) ব্যক্তিগত কারণে অদ্য ৭ অক্টোবর স্কুল অব ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের ডিন থেকে পদত্যাগ করলাম। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ।’

এর আগে ১৬ আগস্ট নানা অনিয়ম, অপকর্মের  অভিযোগ ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ না করা এবং আন্দোলনের সময় নিরবতার অভিযোগ এনে তাকে পদত্যাগ করার জন্য বিভাগের শিক্ষার্থীদের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়।

আরও পড়ুন: ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য শিক্ষকের, উত্তাল ইবি

এরপর ২০ আগস্ট অধ্যাপক মাজহারুল হাসান মজুমদার এক লিখিত বিবৃতিতে শিক্ষার্থীদের কাছে সময় চেয়ে বলেন, ‘নতুন উপাচার্য নিয়োগ হলে পদত্যাগপত্র জমা দিতে আমি একমুহূর্ত দেরি করব না।’

তবে উপাচার্য নিয়োগের ১৫ দিন পেরিয়ে গেলেও পদত্যাগ করেননি তিনি। এরই পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা আল্টিমেটাম দিয়ে বলেন, যদি তিনি বৃহস্পতিবার ৩ অক্টোবরের মধ্যে পদত্যাগ না করেন, তাহলে উপাচার্য বরাবর সমস্ত অভিযোগের লিখিত দেব। 

উল্লেখ্য, নিরাপত্তাকর্মীকে দিয়ে ফেনসিডিল সরবরাহ করা, নারী শিক্ষার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, শিক্ষার্থীদের কাছ থেকে টাকা ধার নিয়ে না দেওয়া, টাকার বিনিময়ে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করাসহ নানা অনিয়ম অপকর্মের অভিযোগ উঠেছে অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদারের বিরুদ্ধে।