০৭ অক্টোবর ২০২৪, ১৪:৩২

আবরার ফাহাদ স্মরণে শাবিপ্রবিতে প্রতিবাদ সমাবেশ 

ছবি  © টিডিসি

শহীদ আবরার ফাহাদকে স্মরণ, ভারতীয় আধিপত্যবাদের বিরুদ্ধে নিন্দা ও ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপর নির্যাতনকারীদের বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবরার ফাহাদ স্মৃতি সংসদ।

সোমবার (৭ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে প্রতিবাদ সমাবেশ করেন তারা। প্রতিবাদ সমাবেশ বাংলাদেশের উপর ভারতের আধিপত্যবাদ রুখে দিতে সবাইকে সোচ্চার থাকার আহবান করেন ছাত্রনেতারা।

সম্প্রতি জুলাই বিপ্লবে নিহত হওয়া শহিদ আবু সাঈদকে নিয়ে কটাক্ষকারী ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের ফেইসবুক পোস্টের নিন্দা জানিয়ে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান তারা। পাশাপাশি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের উপর নির্যাতনকারীদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার আহ্বান জানান তারা।

সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী আজাদ শিকদার বলেন, ‘আজ ৭ অক্টোবর বাংলাদেশের ইতিহাসে একটি কালো অধ্যায়। ভারতের আধিপত্যবাদের বিরুদ্ধে কথা বলার কারণে আমার ভাই আবরারকে হাসিনার গুন্ডা বাহিনী নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। আবরার ফাহাদ আমাদের অনুপ্রেরণা।’

আরও পড়ুন: জুলাই বিপ্লবের অন্যতম নায়ক আবরার ফাহাদ: শিবিরের কেন্দ্রীয় সভাপতি

পলিটিক্যাল স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হাবিবুর রহমান মাসরুর বলেন, ‘বৈষম্যের বিরুদ্ধে আন্দোলন করে আমরা নতুন দেশ পেয়েছি। এই নতুন দেশে আমরা আর কোনো গুন্ডা মাস্তান চাই না যাদের হিংস্র হামলার শিকার হবে আবরারের মতো মেধাবী শিক্ষার্থী। জুলাই বিপ্লবের মাধ্যমে আমাদের মনে যে স্পিরিট জেগে উঠেছে সেটাকে ধরে রাখতে হবে যেন কোনো সরকার এসে আবার ভারতীয় আগ্রাসনকে প্রশ্রয় না দেয় ‘