০৩ অক্টোবর ২০২৪, ১১:০০

হাবিপ্রবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নামে হলের রুম দখলের অভিযোগ

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান হলের রুম দখল  © টিডিসি ফটো

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নামে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান হলে রুম দখলের অভিযোগ উঠেছে।

হল প্রশাসনের অনুমতি ছাড়াই ইকোনমিক্স বিভাগের ২০ ব্যাচের মো. সুজন ইসলাম নামের এক শিক্ষার্থী বুধবার (০২ অক্টোবর) হলের ২৩৭ নম্বর রুমে উঠেছেন বলে অভিযোগ পাওয়া যায়। সরেজমিনে গিয়ে দেখা যায়, তালাবদ্ধ ২৩৭ নম্বর রুমের দরজায় বড় করে লেখা, ‘মো. সুজন ইসলাম ECN 20, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।’

এ বিষয়ে মুঠোফোনে সুজন ইসলাম জানায়, আমি হল অফিসে আবেদনপত্র জমা দিয়েছিলাম। তারপর হলে উঠে গেছি। হল সুপারের অনুমতি নেই নি। আমি আগে হলে থাকতাম, গণরুমে ছিলাম। দরজায় ছাত্রলীগ লেখা ছিল, সেটা ঢাকতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন লিখে দিয়েছি।

জানা যায়, পূর্বে ২৩৭ নম্বর রুমে হাবিপ্রবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মামুন থাকতো। রুম ফাঁকা দেখে সুজন ইসলাম একা রুমে উঠে যান এবং দরজার সামনে নিজের নাম ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন লিখে দেন।

এ বিষয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান হলের হল সুপার অধ্যাপক ড. আবুল খায়ের মো. মুক্তাদিরুল বারি চৌধুরী বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। আমার অনুমতি ছাড়াই সে হলে উঠেছে। আর হলে উঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে এখনো শিক্ষার্থীদের হলে উঠানো শুরু হয় নি।

এদিকে গত ০১ অক্টোবরের মধ্যে হলে অবস্থানরত শিক্ষার্থীদের তথ্য চেয়েছে হল প্রশাসন। নতুন শিক্ষার্থী হলে উঠানোর লক্ষ্যে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান হল অ্যাটাচ বৈধ শিক্ষার্থীদের থেকে আবেদন পত্র চেয়েছে হল প্রশাসন। আবেদন অনুযায়ী মেধার ভিত্তিতে হলে উঠানোর কথা বলেছে হল প্রশাসন।