২৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:২৪

বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাবিপ্রবির বিতর্ক সংগঠন 'এসইউডিএস'

মানতাকা পৌষি, দীপ্ত দেব ও মুহতাসিম ফিরদৌস মাহিন  © টিডিসি ফটো

লিডিং ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব কর্তৃক আয়োজিত বিভাগীয় পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতা ‘দ্বিতীয় এলইউডিসি ডিভিশনলাস-২০২৪’ এ অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস) এর বিতর্ক দল 'এসইউডিএস চেতনা ৭১'।

২৮ ও ২৯ সেপ্টেম্বর ২ দিন ব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দলটির বিতার্কিকরা হলেন মানতাকা পৌষি, দীপ্ত দেব এবং মুহতাসিম ফিরদৌস মাহিন। 

প্রতিযোগিতায় টুর্নামেন্টের ফাইনালের শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে 'ডিবেটার অব দ্য টুর্নামেন্ট' ও 'ডিবেটার অব দ্য ফাইনাল' উভয় এর স্বীকৃতি অর্জন করেছেন মুহতাসিম ফেরদৌস মাহিন। টুর্নামেন্টের ২য় শ্রেষ্ঠ বিতার্কিক এর স্থান অর্জন করেছেন দীপ্ত দেব ও ৩য় শ্রেষ্ঠ বিতার্কিক এর স্থান অর্জন করেছেন মানতাকা পৌষি।

আরও পড়ুন: ৪ মাস পর শাবিপ্রবির একাডেমিক কার্যক্রম ও আবাসিক হল চালুর সিদ্ধান্ত 

শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি অন্তিক চৌধুরী বলেন, 'এসইউডিএস' সব সময় ক্যাম্পাসে ও ক্যাম্পাসের বাহিরে বিভিন্ন বুদ্ধিবৃত্তিক কার্যক্রম আয়োজন করে এমনকি আমরা বিভিন্ন  আয়োজনে অংশগ্রহণ করে থাকি। তারই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করতে আমরা বিভিন্ন আন্তর্জাতিক, জাতীয় ও বিভাগীয় পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করি। জুলাই বিপ্লব পরবর্তী সময়ে প্রথমবারের মতো শাবিপ্রবিকে প্রতিনিধিত্ব করে একটি সম্মানজনক স্থানে পৌঁছে দিতে পেরে আমরা গর্বিত।