২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৫৭

শেখ হাসিনার জন্মদিনে নোবিপ্রবিতে কুশপুত্তলিকায় জুতা নিক্ষেপ

শেখ হাসিনার কুশপুত্তলিকা  © টিডিসি রিপোর্ট

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৮ তম জন্ম বার্ষিকী উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শেখ হাসিনার কুশপুত্তলিকায় জুতা নিক্ষেপ কর্মসূচি আয়োজন  করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। শনিবার (২৮ সেপ্টেম্বর) রাত ৯ টায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলের সামনে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সরজমিনে দেখা যায়, সালাম হলের সামনে লোহার খুঁটিতে শেখ হাসিনার ছবি সম্বলিত একটি কুশপুত্তলিকায় সাধারণ শিক্ষার্থীরা জুতা নিক্ষেপ করছেন। এসময় শিক্ষার্থীরা ‘শেখ হাসিনার গালে গালে, জুতা মারো তালে তালে’, শেখ হাসিনার চামড়া, তুলে নিবো আমরাসহ নানা স্লোগান দেন। একদল শিক্ষার্থী জুতা নিক্ষেপ শেষে কুশপুত্তলিকায় আগুন জ্বালিয়ে উল্লাস করে।

এ কর্মসূচির আয়োজক জাহিদুল ইসলাম হাসান বলেন, একটা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নেওয়ার জন্য যা যা করার দরকার স্বৈরাচার হাসিনা তার সবটুকুই করেছে। মুক্তিযুদ্ধের চেতনা এবং স্বজন হারানোর বেদনাকে পুঁজি করে গত ১৭ বছর বাংলাদেশকে পুরোপুরি পঙ্গু করে দিয়েছে।  স্বৈরাচারের জন্মদিনকে কেন্দ্র করে শিক্ষার্থীরা যেভাবে খুনি হাসিনার কুশপুত্তলিকা দাহ করেছে এবং জুতা নিক্ষেপ করেছে। 

তিনি আরো বলেন, আমি মনে করি আগামীর বাংলাদেশের জন্য এটি একটি বার্তা হয়ে থাকবে। জুলাইয়ের আন্দোলনে শহীদ হওয়া শহীদদের রক্তের দাগ শুকানোর আগেই স্বৈরাচার হাসিনার বিচার নিশ্চিত করার দাবি জানাই।