২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪১

ক্যাম্পাস থেকে দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

মানববন্ধন  © টিডিসি ফটো

দ্রুততম সময়ের মধ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য নিয়োগের দাবিতে দ্বিতীয়বারের মতো মানববন্ধন করেছে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর)  ড. কুদরত এ খোদা একাডেমিক ভবনের সামনে বৃষ্টির মাঝেও মানববন্ধনে অংশগ্রহণ করেন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

উপস্থিত শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রায় ২৫ বছর পার করেছে আগেও কৃষি কলেজ হিসেবে ছিল। সেক্ষেত্রে আমাদের বিশ্ববিদ্যালয় ও বেশ পুরোনো এবং আমাদের শিক্ষকরা জ্যেষ্ঠ হয়েছেন, অভিজ্ঞ গ্রেড ওয়ানের প্রফেসর ও রয়েছেন অনেকে। 

এর আগে বাইরে থেকে ভিসি নিয়োগে হয়েছে সেসময় দেখেছি আমরা আমাদের সমস্যা দাবি দাওয়া গুলো তার কাছে তুলে ধরার সুযোগ পেতাম না। ক্যাম্পাসের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য ক্যাম্পাসেরই নিরপেক্ষ, সৎ, দক্ষ ও গবেষক শিক্ষক প্রয়োজন। তাই আমরা চাই বিশ্ববিদ্যালয়ের সৎ, দক্ষ, নিরপেক্ষ ও গবেষক শিক্ষকদের মধ্যে থেকে বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ দেওয়া হোক।

উপস্থিত কর্মকর্তা কর্মচারীরা জানান, আমাদের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর শৈশবকাল, যৌবনকাল অতিক্রম করে পৌড়ত্বের দিকে এগিয়ে যাচ্ছে। সম্মানিত শিক্ষকরা দক্ষ থেকে দক্ষতর হয়েছে। এখন আমরা মনে করি আমাদের সম্মানিত শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হওয়ার যোগ্যতা আগেই অর্জন করেছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ভালো মন্দ আমাদের শিক্ষকরাই ভালো বুঝবে যা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবে। তাই আমরা চাই দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য নিয়োগ দেওয়া হোক।

উল্লেখ্য, ৩ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করছেন কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. ফুয়াদ এল তাজ।