২৫ সেপ্টেম্বর ২০২৪, ২০:১৮

৪ মাস পর শাবিপ্রবির একাডেমিক কার্যক্রম ও আবাসিক হল চালুর সিদ্ধান্ত 

  © ফাইল ফটো

দীর্ঘ চার মাস পর আবাসিক হল ও একাডেমিক কার্যক্রম চালুর ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন। আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এ. এম. সরওয়ারউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ সলিম মোহাম্মদ আব্দুল কাদির।

সভার সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তে জানানো হয়, ক্লাস ও পরীক্ষা আগামী ২০ অক্টোবর শুরু হবে। বিভাগগুলো পৃথক পৃথকভাবে পরীক্ষার তারিখ নির্ধারণ করবে।

আগামী ৮ অক্টোবর, ২০২৪ তারিখ ছাত্রদের আবাসিক হল খোলে দেয়া হবে। নীতিমালার আলোকে ৮-১৫ অক্টোবরের মধ্যে শিক্ষার্থীরা হলে উঠতে পারবে। হল খোলার পর ২০ অক্টোবর থেকে স্থগিত হওয়া পরীক্ষা পুনরায় আরম্ভ  হবে । সভার শুরুতেই জুলাই বিপ্লবের শহীদদের প্রতি শোক প্রকাশ করা হয় এবং আহতের সুস্থতা কামনা করা হয়।

উল্লেখ্য, গ্রীষ্মকালীন ছুটি ও ঈদুল আজহার ছুটির পর ২৬ জুন থেকে ক্লাস-পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও সিলেটে দ্বিতীয় দফায় বন্যা, শিক্ষকদের কর্মবিরতি ও শিক্ষার্থীদের দীর্ঘদিন আন্দোলনের কারণে প্রায় ৪ মাস ধরে স্থবির হয়ে আছে উচ্চশিক্ষার এই প্রতিষ্ঠানটি।