উপ উপাচার্য ও কোষাধ্যক্ষকে শপথ পাঠের বিষয়টি সত্য নয়: শাবিপ্রবি রেজিস্ট্রার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নব নিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. সাজেদুল করিম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেনকে শপথ বাক্য পাঠ করানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে।

এ বিষয়ে আজ শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার সৈয়দ ছলিম বলেন, নব নিযুক্ত উপ উপাচার্য ও কোষাধ্যক্ষ যোগদান করার পর বিকেল ৩ টায় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। পরে আনুমানিক ৪ টায় সাধারণ শিক্ষার্থীরা দেখা করার জন্য আসলে উনারা তাদের সাথে কথা বলেন। শিক্ষার্থীদের বক্তব্যের প্রেক্ষিতে সম্পূর্ণ পরিবেশটি হয়ে পড়ে শোকাবহ। অন্যদিকে দীর্ঘ দিন ক্যাম্পাস বন্ধ থাকায় হতাশা, দেশের চলমান প্রেক্ষাপটে বিশ্ববিদ্যালয় নিয়ে তাদের উচ্চাশা এবং নতুন প্রশাসন আসায় অতিমাত্রায় আবেগে আপ্লুত হয়ে জুলাই বিপ্লবের চেতনা ধারণ করে শাবি তথা দেশের জন্য কাজ করার প্রত্যয় নিয়ে শিক্ষার্থীদের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ বাক্যগুলো সবার মুখে উচ্চারিত হয়েছে। এটি কোন শপথ অনুষ্ঠান ছিল না। ঘটনাটি যেভাবে আলোচিত ও সমালোচিত হচ্ছে প্রকৃতপক্ষে এমনটি হয়নি।

আরও পড়ুন: অনুষ্ঠানটি শপথ পাঠ করানোর নয়— ব্যাখ্যায় যা বলছেন শাবিপ্রবির সমন্বয়করা

এতে আরও বলা হয়, উপস্থিত সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিধি স্যারদের নিকট এ অনাকাঙ্খিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেছে এবং একই বিষয়ে ইতিমধ্যে তারা দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করে বিবৃতি প্রদান করেছে।


সর্বশেষ সংবাদ