০৫ সেপ্টেম্বর ২০২৪, ২২:৫৭

নির্মাণাধীন ভবনের ইটের আঘাতে আহত বুয়েটছাত্র আইসিইউতে

নির্মাণাধীন ভবনের ইটের আঘাতে আহত বুয়েটছাত্র আইসিইউতে  © সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তাওসিফ মাহির নামের এক শিক্ষার্থী নির্মাণাধীন ভবন থেকে মাথায় ইট পড়ে আহত হয়েছেন। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩ টার দিকে বুয়েট সংলগ্ন পলাশী মোড় থেকে  রিকশায় নীলক্ষেতে যাওয়ার পথে এ ঘটনা ঘটে। মাহির বুয়েটের কেমিক্যাল বিভাগের ২০তম ব্যাচের শিক্ষার্থী।

মাহিরকে উদ্ধার করা শিক্ষার্থীরা জানায়, আহত তাওসিফ মাহিরকে হাসপাতালে নিয়ে আসার আগে রাস্তায় কিছুক্ষণ পড়ে ছিলেন। আশপাশে থাকা  মানুষ তাকে হাসপাতালে না নিয়ে ভিডিও করায় ব্যস্ত ছিল। এমনকি পুলিশের সার্জেন্টও সেখানে উপস্থিত ছিল। কিন্তু তিনিও নিষ্ক্রিয় ভূমিকা পালন করেন। এরপর ঘটনাস্থল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষার্থী তাকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে ভর্তি করে বুয়েটে এসে খবর দেন মাহিরের আহত হওয়ার বিষয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাস্তার যে জায়গায় মাহিরের মাথায় ইট পড়ার ঘটনাটি ঘটেছে স্বাভাবিকভাবে সেখানে ইট পড়ে আহত হওয়ার কথা না। এখন এটা নিছক দূর্ঘটনা নাকি কেউ ইচ্ছে করে ইট ছুড়ে মেরেছে তা স্পষ্ট নয়। তবে নির্মাণাধীন বিল্ডিং কর্তৃপক্ষের গাফিলতি এখানে স্পষ্ট।

তাওসিফ মাহিরের বিষয়ে বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালকের (আল-আমিন) কাছে জানতে চাইলে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ইটের আঘাতে তাওসিফের মাথা থেকে প্রচুর রক্তক্ষরণ হয়েছে ও মাথার খুলির হাড় ব্রেইনে ঢুকে গিয়েছে। ঢাকা মেডিকেল কলেজে সন্ধ্যায় তার অপারেশনও হয়েছে।

তিনি আরও বলেন, ডাক্তাররা বলেছেন ৪৮-৭২ ঘন্টার আগে তাওসিফকে আশঙ্কামুক্ত বলা যাচ্ছে না। সন্ধ্যায় তাওসিফ মাহিরের অপারেশন হয়েছে। তার চিকিৎসা ও সার্বিক বিষয়ে বুয়েট প্রশাসন দেখভাল করছে ও চিকিৎসার ব্যয় বহন করছে।
  
তাওসিফ মাহিরের গ্রামের বাড়ি চট্টগ্রামে। তার আহত হওয়ার খবর শুনে বাবা-মা ঢাকার উদ্দেশে রওয়ানা দিয়েছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, কয়েকমাস পূর্বে বেইলি রোডে রেস্টুরেন্টে অগ্নিকান্ডে অনেক মানুষ প্রাণ হারায়, সেখানেও বুয়েট ২২ ব্যাচের দুইজন শিক্ষার্থী শহীদ হন। দৈনন্দিন চলাচলের জন্য ফুটপাত থেকে শুরু করে রেস্টুরেন্ট কোথাও আমাদের সাধারণত মানুষের নিরাপত্তা নেই।