০১ সেপ্টেম্বর ২০২৪, ২০:১৩

বশেমুরবিপ্রবির প্রশাসনিক ও আর্থিক দায়িত্বে ট্রেজারার ড. মোবারক

অধ্যাপক ড. মো.মোবারক হোসেন  © সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করবেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মোবারক হোসেন। আজ রবিবার (১ জুন) রেজিস্ট্রার মো. দলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়য়ের এক স্মারকে বিভিন্ন “সরকারি বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনা সংক্রান্ত পরামর্শ" শিরোনামে প্রদত্ত পত্রাদেশের পরিপ্রেক্ষিতে এক সভায় নিয়মিত ভাইস-চ্যান্সেলর (ভিসি) নিয়োগ ও যোগদান না করা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রয়োজন প্রতিপালনের জন্য ট্রেজারারকে প্রশাসনিক অনুমোদনকারী মনোনীত করা হয়। যে সমস্ত বিষয়ে অনুমোদনকারী মনোনীত করা হয় তা সংযোজিত পত্রে উল্লিখিত আছে। ট্রেজারার এ সভার সভাপতিত্ব করেন। 

উল্লেখ্য, কোষাধ্যক্ষ ড. মো. মোবারক হোসেন নিয়মিত উপাচার্য ও উপ-উপাচার্যের যোগদান না করা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জরুরি করণীয় বিষয় যথা পরীক্ষা সংক্রান্ত জরুরি বিষয়, অভ্যন্তরীণ বা বৈদেশিক জরুরি ছুটি সংক্রান্ত, ভর্তি সংক্রান্ত, পরীক্ষার জরুরি খাতা পত্র প্রেরণ সংক্রান্ত অর্থ অনুমোদন, সনদপত্র প্রদান, শিক্ষা ছুটি এবং এনওসি প্রদান,  প্রশাসনিক বিভিন্ন পদে যোগদানের অনুমোদন করবেন বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।