২৪ আগস্ট ২০২৪, ১৯:৩৭

বন্যার কারণে চুয়েটে ক্লাস-পরীক্ষা স্থগিত ঘোষণা

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)  © সংগৃহীত

দেশের বন্যার সার্বিক পরিস্থিতি বিবেচনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সব একাডেমিক কার্যক্রম স্থগিত করা হয়েছে। আজ শনিবার (২৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়েছে।

এর আগে গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সব ডিন, পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট ও পরীক্ষা নিয়ন্ত্রককে নিয়ে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সার্বিক বন্যা পরিস্থিতি বিবেচনায় ২৭ আগস্ট থেকে শুরু হওয়া বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের একাডেমিক কার্যক্রম এবং ৩ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া পূর্বঘোষিত সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। বন্যা–পরবর্তী পরিস্থিতির উন্নতি হওয়া সাপেক্ষে একাডেমিক কার্যক্রম শুরুর তারিখ দ্রুত ঘোষণা করা হবে।

এর আগে ২৭ আগস্ট থেকে একাডেমিক কার্যক্রম এবং ৩ সেপ্টেম্বর থেকে পূর্বের অসমাপ্ত পরীক্ষা শুরু করার ব্যাপারে সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু গত বুধবার থেকে ফেনী, নোয়াখালী, কুমিল্লা, লক্ষ্মীপুর, চট্টগ্রাম, সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা দেখা দেওয়ায় সব একাডেমিক কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।