০৭ আগস্ট ২০২৪, ১৫:২৪

ছাত্রজনতার বিজয়কে স্বাগত জানিয়েছে শাবিপ্রবির সম্মিলিত সাংস্কৃতিক জোট

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

দেশেব্যাপী আন্দোলনরত ছাত্রজনতার বিজয়কে শুভেচ্ছা জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) সম্মিলিত সাংস্কৃতিক জোট। একই সাথে ছাত্রজনতাকে সাম্প্রদায়িক হামলা ও লুটতরাজ মোকাবিলায় আহবান জানিয়েছেন জোটটি।

মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যায় জোটের পক্ষ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুভেচ্ছা জানান জোটের সমন্বয়ক মো. সিরাজুল হক আবির।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্মিলিত সাংস্কৃতিক জোট, শাবিপ্রবির পক্ষ থেকে সবাইকে ছাত্রজনতার এই নব বিজয়ের সংগ্রামী শুভেচ্ছা জানায়। দেশব্যাপী ছাত্রদের যৌক্তিক দাবি উত্থাপন এবং আন্দোলনের সাথে সর্বদাই একাত্মতা প্রকাশ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট, শাবিপ্রবি।

ইতোমধ্যেই অনেকের মধ্যে শঙ্কা তৈরি হয়েছে শাবিপ্রবি ক্যাম্পাস এবং হল অন্য কোন রাজনৈতিক দল এবং সন্ত্রাসীগোষ্ঠীর হাতে বন্দি না হয়ে পড়ে। এজন্য ক্যাম্পাস এবং ক্যাম্পাসের সকল হলে লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ ঘোষণা করতে হবে।

এছাড়া দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলাসহ নানা প্রকারের লুটতরাজের খবর আমরা পাচ্ছি। একই সাথে আমাদের ক্যাম্পাসের স্মৃতি বিজড়িত বেশ কিছু ভাস্কর্য ও স্থাপনায় যারা আঘাত হেনেছে, "সম্মিলিত সাংস্কৃতিক জোট, শাবিপ্রবি" তীব্রভাবে তাদের এসব ঘটনায় নিন্দা প্রকাশ করে এবং সর্বস্তরের সাধারণ মানুষ ও ছাত্রজনতাকে এই সমস্ত ন্যাক্কারজনক ঘটনাকে মোকাবিলা করার জন্য আহবান জানাচ্ছে।

এই বিপ্লব আমাদের সকলের প্রচেষ্টায় অর্জিত। দেশ গঠন এবং রক্ষা করার দায়িত্ব ও আমাদের সকলের। আমাদের ভুলে গেলে চলবে না- স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা কঠিন।