০৩ আগস্ট ২০২৪, ১৯:২৫

ভিসিকে অবাঞ্চিত ঘোষণা করল ডুয়েট শিক্ষার্থীরা

  © সংগৃহীত

ভিসিকে অবাঞ্চিত ঘোষণা করে বিবৃতি দিয়েছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) সাধারণ শিক্ষার্থীরা। শনিবার (৩ আগস্ট) শিক্ষার্থীদের এক বিবৃতিতে এ তথ্য জানা যায়।  

বিবৃতিতে তারা বলেন, আমরা ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সকল শিক্ষার্থী এই মর্মে ঘোষণা করছি যে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সাথে একাত্মতা পোষণ করে নিরাপরাধ শিক্ষার্থীদের অন্যায়ভাবে গুলি করে হত্যা এবং গণগ্রেফতারের প্রতিবাদের দরুন ডুয়েটের কোন শিক্ষক যদি কোনরূপ মানসিক কিংবা পারিবারিক ভাবে হয়রানির শিকার হন, তবে তার বিচার না হওয়া পর্যন্ত আমরা ডুয়েটের সকল সাধারণ শিক্ষার্থীরা ডুয়েটের সকল কার্যক্রম থেকে অব্যহতি গ্রহন করবো।

সেই সাথে আরো অবগত করতে চাই, আজকে (৩ আগস্ট) ডুয়েটের উপাচার্য, অধ্যপক ড. মো. হাবিবুর রহমান, স্বৈরাচার শাসক প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আহবানকৃত বৈঠকে উপস্থিত ছিলেন। কিন্তু ইতিপূর্বে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের সময় নিরব দর্শকের ভূমিকা পালন করেছেন। আমরা উপাচার্য স্যারের এমন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সেইসাথে স্যারকে অবাঞ্ছিত ঘোষণা করছি। ওনার পদত্যাগের পূর্ব পর্যন্ত কোন ধরনের একাডেমিক কার্যক্রমে আমরা অংশগ্রহন করবো না। বিবৃতিটি সকল সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে দেওয়া হয়।