৩১ মে ২০২৪, ১৮:১৯

চুয়েটে শিক্ষা সমাপনী উৎসবের শেষ দিন আজ

চুয়েটে শিক্ষা সমাপনী উৎসবের শেষ দিন আজ  © সংগৃহীত

শিক্ষা সমাপনী উৎসব ‘আদ্যন্ত-১৮’ দ্বিতীয় দিনে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যাম্পাসজুড়ে বিরাজ করছে উৎসবের মেলা। উৎসবের শেষ দিন শুক্রবার (৩১) সন্ধ্যার আয়োজনে থাকছে‘র‍্যাগ কনসার্ট’। বিশ্ববিদ্যালয় স্বাধীনতা চত্বর সংলগ্ন বাস্কেটবল মাঠে অনুষ্ঠিত হবে এ কনসার্ট। কন্সার্টে মাঠ কাঁপাতে আসছে দেশের জনপ্রিয় সঙ্গীত ব্যান্ড শিরোনামহীন, উন্মাদ, সহজিয়া, আরবোভাইরাস ও বাংলা দল।

এর আগে, গতকাল বিকালে কেক কাটার মধ্যদিয়ে শিক্ষা সমাপনী উৎসবের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল আলম। এছাড়াও শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী সকলের অংশগ্রহণে আয়োজিত হয় বর্ণাঢ্য র‍্যালি। এরপর সন্ধ্যা ৬টায় বাস্কেটবল মাঠে অনুষ্ঠিত হয় ফ্ল্যাশমোব আর রঙ-উৎসব ও  বৃক্ষরোপণ কর্মসূচি। সব শেষে সন্ধ্যায় আয়োজিত হয় সাংস্কৃতিক সন্ধ্যা।

এদিকে, দ্বিতীয় দিনের র‍্যাগ কনসার্ট নিয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফয়জুল করিম বলেন, র‍্যাগ কনসার্ট চুয়েটের সব থেকে বড় আয়োজনগুলোর মধ্যে একটি। প্রতিবছর এই দিনটিকে ঘিরে সবার মাঝেই উদ্দীপনা কাজ করে। এবারেও তার ব্যতিক্রম নয়।

বিদায়ী বর্ষের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী মো. মেহেদী ফরাজি জানান, বিদায় ব্যাপারটা কষ্টের। কিন্তু জীবন থেমে থাকার নয়, ১৮-ব্যাচের বিদায় বেলাকে স্মরণীয় করে রাখতেই এই আয়োজন।

উল্লেখ্য, চুয়েটের প্রতিটি ব্যাচ বিদায়কালীন জমকালো ভাবে শিক্ষা সমাপনী উৎসব আয়োজন করে থাকে। যা বীর চট্টলার সর্ববৃহৎ অনুষ্ঠান হিসেবে সমাদৃত।