২২ মে ২০২৪, ০৯:১৮

পরিবারকে সারপ্রাইজ দিতে ফোন বন্ধ রেখেছিলেন বুয়েটছাত্র তানভীর

মাহমুদুল হাসান তানভীর  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী মাহমুদুল হাসান তানভীর নিখোঁজের পাঁচদিন পর বাড়িতে ফিরেছেন। পরিবারকে সারপ্রাইজ দিতে তিনি তার মোবাইল বন্ধ রেখেছিলেন। মঙ্গলবার (২১ মে) রাত ১০টার সময়ে তানভীরের মা শারমিন সুলতানা নিজেই তানভীর ফেরার তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে, গত ১৭ মে আবাসিক হলে যাবেন বলে বাসা থেকে বেরিয়েছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র মাহমুদুল হাসান তানভীর। কিন্তু যাননি হলে, মোবাইল ফোনও রাখেন বন্ধ। কাউকে কিছু না জানিয়েই নিখোঁজ হন তিনি।

তানভীর মিলিটারি ইনস্টিটিউ অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) থেকে নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করেছেন। বর্তমানে বুয়েটে অ্যাডভান্সড ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টে স্নাতকোত্তর করছেন। তিনি বুয়েটের শহীদ স্মৃতি হলে থাকেন।

তানভীর জানান, চাকরির পরীক্ষা দিয়ে গিয়েছিলেন তিনি। পরিবারকে সারপ্রাইজ দিতে চেয়েছেন বলেই কাউকে কিছু জানাননি। এজন্য মোবাইল ফোনটিও বন্ধ করে রেখেছিলেন।

এদিকে, তানভীরকে খুঁজে না পেয়ে গত ১৯ মে রাজধানীর দক্ষিণখান থানায় জিডি করেছিল তার পরিবার। জিডিতে উল্লেখ করা হয়েছিল, গত ১৪ মে তানভীর বাসায় বেড়াতে যায়। ১৭ মে বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের হলে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। কিন্তু এরপর চেষ্টা করেও আর যোগাযোগ করা যায়নি।

এ সময় তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পরে বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি হলে যোগাযোগ করেও কোনো সন্ধান পায়নি পরিবার। নিখোঁজ ওই শিক্ষার্থীর গ্রামের বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চমুরদি এলাকায়।

কাকলী বেগম বলেন, সে নৌবাহিনীর চাকরির পরীক্ষা দিতে গিয়েছিল। কাউকে কিছু বলেনি। সবাইকে সারপ্রাইজ দিতে চেয়েছে। নিজের মোবাইল ফোনও বন্ধ রেখেছিল সেজন্য। আজ (মঙ্গলবার) রাত ৮টার দিকে ফিরেছে।

দক্ষিণখান থানার ওসি শেখ আমিনুল বাশার বলেন, বুয়েটের নিখোঁজ ছাত্র তানভীর বাসায় ফিরে এসেছে। তিনি চাকরির ভাইভা দিতে গিয়েছিলেন। বাসায় ফিরে এসে মাকে সারপ্রাইজ দেওয়ার জন্যই ফোন বন্ধ রেখেছিলেন।