একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে চতুর্থ দিনেও চুয়েট শিক্ষার্থীদের সড়ক অবরোধ

একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে চতুর্থ দিনের মতো সড়ক অবরোধ চুয়েট শিক্ষার্থীদের
একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে চতুর্থ দিনের মতো সড়ক অবরোধ চুয়েট শিক্ষার্থীদের  © টিডিসি ফটো

সড়ক দূর্ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই ছাত্র নিহত হওয়ার ঘটনায় চতুর্থ দিনের মতো আজও সড়ক অবরোধ করে আন্দোলন করেছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা চতুর্থ দিনের কর্মসূচির অংশ হিসেবে ক্লাস ও পরীক্ষা বর্জনের পাশাপাশি চুয়েটের কয়েকটি একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দেন।

বৃহস্পতিবার  (২৫ এপ্রিল) সকাল থেকে চুয়েট ক্যাম্পাসের সামনে 'আমাদের দাবি মানতে হবে', ' শাহ আমানত চলবে না' এমন স্লোগান দিয়ে কাপ্তাই সড়কে আন্দোলন করতে থাকেন শিক্ষার্থীরা। বিক্ষোভ চলাকালে শিক্ষার্থীরা তাদের দাবিসমূহ তুলে ধরেন। এসময় তারা চার লাইন সড়কের দাবি জানায়। 

এসব দাবি লিখিতভাবে না মানা পর্যন্ত চুয়েটের সব ধরনের একাডেমিক কার্যক্রম স্থগিত থাকবে বলে শিক্ষার্থীরা ঘোষণা দেন। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলোচনায় বসার দাবি জানান।বিক্ষোভের জের ধরেই আজ আইআইসিটি, যন্ত্রকৌশল বিভাগ এবং তড়িৎ কৌশল বিভাগের ভবনের গেইট এ তালা দেয় শিক্ষার্থীরা।

এছাড়া, গতকাল সন্ধ্যায় ভিসি বিল্ডিং এর নিচে টায়ার জ্বালিয়ে আন্দোলন ও উপাচার্য দপ্তরের ভবনে তালা দেয় শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত সোমবার বেলা সাড়ে ৩টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার জিয়ানগরে মোটরসাইকেলে ঘুরতে বেরিয়ে দূর্ঘটনার শিকার হন চুয়েটের তিন শিক্ষার্থী। দ্রুতগতির শাহ আমানত পরিবহনের একটি বাস শিক্ষার্থীদের মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মারা যান পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা ও  একই বিভাগের  দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌফিক হোসেন। এ ঘটনায়  গতকাল চারটি বাস আটক করেন এবং একটি বাসে আগুন লাগান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। 


সর্বশেষ সংবাদ