শাবিপ্রবিতে ডিজিটাল অ্যাটেন্ডেন্স সিস্টেম চালু

শাবিপ্রবিতে ডিজিটাল অ্যাটেন্ডেন্স সিস্টেম চালু
শাবিপ্রবিতে ডিজিটাল অ্যাটেন্ডেন্স সিস্টেম চালু  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বায়োমেট্রিকের মাধ্যমে ডিজিটাল অ্যাটেন্ডেন্স সিস্টেম সিস্টেম চালু করা হয়েছে। 

বুধবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

এ সময় তিনি বলেন, 'বিশ্ববিদ্যালয়ের কর্মরত সকলকে ডিজিটাল পদ্ধতিতে অভ্যস্ত করার লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে কর্মকর্তা ও কর্মচারীরা ডিজিটাল অ্যাটেন্ডেন্স সিস্টেম মাধ্যমে চর্চা শুরু করবেন এবং আপনারা সকলে আন্তরিকতার সহিত স্ব স্ব দায়িত্ব পালন করবেন। সময়মতো অফিসে আসবেন। সেবাগ্রহীতাদেরকে সর্বোচ্চটুকু দিয়ে সহযোগিতা করবেন।' 

তিনি বলেন আরও বলেন, 'আগামী দুই মাসে শিক্ষার্থীদের ক্ষেত্রে ক্লাসে উপস্থিতির জন্য এই ডিজিটাল সিস্টেম চালু করা হবে। সেই অনুযায়ী কাজ করা হচ্ছে। এ ছাড়া প্রশাসনিক কাজ আরও বেগবান করতে সকলের সহযোগিতা কামনা করছি।' 

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান বলেন, প্রশাসনিক ভবনসমূহে মোট ৫টি বায়োমেট্রিক মেশিন স্থাপন করা হয়েছে। ক্রমান্বয়ে সবগুলো ভবনেই স্থাপন করা হবে। 

উদ্বোধনকালে এতে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, দপ্তর প্রধানসহ  কর্মকর্তা ও কর্মচারীরা।

 

সর্বশেষ সংবাদ