১৬ দিনের ছুটিতে যাচ্ছে হাবিপ্রবি

১৬ দিনের ছুটিতে যাচ্ছে হাবিপ্রবি
১৬ দিনের ছুটিতে যাচ্ছে হাবিপ্রবি  © সংগৃহীত

১৬ দিনের ছুটিতে যাচ্ছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি)। রোববার (৩১ মার্চ) থেকে শুরু হয়ে সোমবার (১৫ এপ্রিল) পর্যন্ত বন্ধ থাকবে ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে। ঈদের ছুটি শেষে ১৬ এপ্রিল থেকে যথারীতি ক্লাস, পরীক্ষা ও দাপ্তরিক কাৰ্যক্ৰম পুনরায় চালু হবে। 

পাশাপাশি বিশ্ববিদ্যালয় ছুটি হওয়ায় আবাসিক হলগুলোতে শিক্ষার্থীদের উদ্দেশ্যে হলত্যাগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে হল প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের বিজ্ঞপ্তিতে বলা হয়,পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অত্র বিশ্ববিদ্যালয়ে ক্লাস, পরীক্ষা ও অফিসমূহ বন্ধ থাকবে। 

তাই অত্র বিশ্ববিদ্যালয়ের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান হলে অবস্থানকারী সকল আবাসিক শিক্ষার্থীরা যেনো ২৯ মার্চ তারিখ দুপুর ১২ টার মধ্যে হল ত্যাগ করে।শিক্ষার্থীরা যথারীতি আগামী ১৬ এপ্রিল থেকে পূর্বের ন্যায় হলে অবস্থান করতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের ছুটি সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মোঃ মাহাবুব হোসেন বলেন, “শিক্ষার্থীরা যেনো এই ছুটিতে পরিবারের সাথে সুস্থ শরীরে ঈদ উদযাপন করে ঈদ আনন্দের মাত্রাকে বাড়িয়ে দিতে পারে। 

আরও পড়ুন: ১৯ দিনের ছুটিতে যাচ্ছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

তাদের প্রতি আহ্বান থাকবে তারা যেনো রাস্তাঘাট চলাচলের বিষয়ে সচেতন থাকে এবং পরিবার সহ অন্যান্য ব্যাক্তিদেরও রাস্তা চলাচল এবং স্বাস্থ্যের প্রতি সচেতনতা সৃষ্টি করে।শিক্ষার্থীরা যেনো অলস সময় পার না করে জীবন এবং ভবিষ্যৎ বাস্তবমুখী কাজের সাথে নিজেদের সম্পৃক্ত করতে পারে। সকলে পরিবারের সাথে সুন্দরভাবে ঈদ উদযাপন করে আবারো সুস্থ শরীরে প্রাণের ক্যাম্পাসে ফিরে আসুক সর্বোপরি এটাই প্রত্যাশা করি।


সর্বশেষ সংবাদ