মাভাবিপ্রবিতে টেক্সটাইল ক্লাবের যাত্রা শুরু

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রথম বারের মত টেক্সটাইল ক্লাব গঠিত হয়েছে।

কমিটিতে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল রায়হানকে সভাপতি এবং একই শিক্ষার্থী মো. সাজিদুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

মাভাবিপ্রবি টেক্সটাইল ক্লাবের সংগঠনটির স্থায়ী কমিটির সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টামণ্ডলীর সর্বসম্মতি মোট ২২ জনের কমিটি ঘোষণা করা হয়। কমিটির উপদেষ্টামণ্ডলী টেক্সটাইল ডিপার্টমেন্টের শিক্ষকবৃন্দ।

কমিটিতে নির্বাচিত অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি লিটন মাহমুদ, যুগ্ম- সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান ইফতি, সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. হৃদয় হোসাইন।

দপ্তর সম্পাদক এস.এম হাসিব, অর্থ বিষয়ক সম্পাদক বিথী আফরোজ লিছা, ক্রীড়া বিষয়ক সম্পাদক ইউসুফ চৌধুরী, ইভেন্ট ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মিমতাজুল ইসলাম তামিম।

নির্বাহী  সদস্যবৃন্দ আশিকুর রহমান, মশিউর রহমান, আকতারুল ইসলাম, আলভী রহমান, হৈমন্তী সরকার, সৌরভ পূর্ণকর, রিজওয়ান আহমেদ তৌসিফ,  শ্রাবন্তী সরকার রাত্রি, ফেরদাউস, সজীব দেবনাথ ও  হৃদয় হোসেন, বাদল।

সদ্য সভাপতি আল রায়হান বলেন, বাংলাদেশের রপ্তানি আয়ের সিংহভাগ আসে তৈরি পোশাক শিল্প কিংবা RMG সেক্টর থেকে যা টেক্সটাইলেরই অংশ। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ  গুলোর মধ্যে অন্যতম। এই বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীদের অ্যাকাডেমিক এবং প্র‍্যাক্টিক্যাল স্কিলস ডেভেলপের জন্য একটি বিশেষায়িত ক্লাব অর্থাৎ টেক্সটাইল ক্লাবের গুরুত্ব তাই অবশ্যই অনুমেয়! আমাদের অনেক দিনের স্বপ্ন একটি টেক্সটাইল-ক্লাবের যা শিক্ষক মহোদয়গণের অকুণ্ঠ সমর্থনে এবং শিক্ষার্থীদের পরিশ্রমে গঠিত হয়েছে।

তিনি আরও বলেন, এই টেক্সটাইল-ক্লাবের মাধ্যমে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়ুয়া সকল শিক্ষার্থীরা উপকৃত হবে। ভবিষ্যতে আমাদের ক্লাব হতে বিভিন্ন প্রকার ওয়ার্কশপ, সেমিনার, ফেস্টিভ্যাল প্রোগ্রাম আয়োজিত হবে। এই ক্লাবটির মাধ্যমে উপকৃত হবেন সকল সাধারণ শিক্ষার্থীবৃন্দ এবং অর্জিত অভিজ্ঞতায় নিজেকে শানিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করছি।

প্রতিষ্ঠাকালীন সাধারণত সম্পাদক মো. সাজিদুল ইসলাম বলেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ আমাদের কাছে আবেগ ও ভালোবাসার জায়গা। আজকের এই টেক্সটাইল ক্লাব সেই ভালোবাসারই বহিঃপ্রকাশ। এই ক্লাব অন্বেষণ, উদ্ভাবন ও সহযোগিতার এক অসাধারণ পথ উন্মোচন করবে বলে আমরা বিশ্বাসী। টেক্সটাইল  ক্লাব তার প্রতিটি সদস্যের নিজ নিজ অনন্য চিন্তা-ভাবনা, দৃষ্টিভঙ্গি এবং প্রতিভা বিকাশে সাহায্য করবে। এছাড়াও বিভিন্ন ওয়ার্কশপ, সেমিনার, খেলাধুলার আয়োজনের পাশাপাশি ক্লাবে সকল সদস্যের মাঝে গভীর সংযোগ ও বন্ধুত্ব গড়ে তুলতে সাহায্য করবে। “Together we can” স্লোগানের সাথে এগিয়ে যাবে এই টেক্সটাইল ক্লাব। টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের অভিজ্ঞ কিংবা নবীন সকলের জন্য এই ক্লাব উন্মুক্ত। আমাদের ক্লাবের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক হিসেবে আমি আশা রাখছি সকল সদস্য সক্রিয় ভাবে অংশগ্রহণের মাধ্যমে এই ক্লাবের লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করবেন।

প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. হৃদয় হোসাইন বলেন, সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং  নবনির্বাচিত কমিটির সবাইকে অভিনন্দন জানাই। তিনি আধুনিক এবং স্মার্ট টেক্সটাইল ক্লাব গঠনে প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে বলেন, আমি আমার মেধা ও পরিশ্রমের মাধ্যমে মাভাবিপ্রবি টেক্সটাইল ক্লাবকে দেশের মধ্যে সুপরিচিত করে তুলতে চাই। আশা করি আপনাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় "মাভাবিপ্রবি  টেক্সটাইল ক্লাবকে" একটি দেশ সেরা ক্লাবে পরিণত করতে পারবো। যে মহৎ লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে মাভাবিপ্রবি টেক্সটাইল ক্লাবের অগ্রযাত্রা, সেই শুভযাত্রাকে ত্বরান্বিত করতে আমরা অঙ্গীকারবদ্ধ।


সর্বশেষ সংবাদ