মেসেঞ্জারে তর্কাতর্কি থেকে সংঘর্ষ, শাবিপ্রবির ৮ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

  © ফাইল ছবি

ব্যাচের নামকরণ নিয়ে মেসেঞ্জার গ্রুপে তর্কাতর্কির জের ধরে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় জড়িত থাকায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৮ শিক্ষার্থীকে নিজ নিজ হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এরা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছে।

সোমবার (১১ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ফজলুর রহমানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, বহিষ্কার আদেশ বহাল থাকাকালে অভিযুক্তরা অন্য কোন হলে প্রবেশ করতে পারবে না ।

আরও পড়ুন: ব্যাচের নামকরণ নিয়ে মেসেঞ্জারে তর্কাতর্কি, শাবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

বহিষ্কৃতরা হলেন, সফটওয়্যার ইন্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সাদমান হাফিজ ও রিফাত চৌধুরী রিয়াজ। ২০১৯-২০ শিক্ষাবর্ষের  পলিটিক্যাল স্টাডিজ বিভাগের মোবাশ্বির বাঙ্গালী, ব্যবসায় প্রশাসন বিভাগের মহসিন নাইম ও ইংরেজি বিভাগের তৈমুর সালেহিন তাউস। সমাজকর্ম বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের হৃদয় মিয়া ওরফে রাহাত হাসান হৃদয়। সমাজবিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শান্ত তারা আদনান ও পরিসংখ্যান বিভাগের তানভীর আহমেদ ওরফে তানভীর ইশতিয়াক।

গত ৮ মার্চ ব্যাচের নামকরণ নিয়ে ২০২১-২২ সেশনের শিক্ষার্থীদের মেসেঞ্জার গ্রুপে তর্কাতর্কির জের ধরে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে শাখা ছাত্রলীগের দু’গ্রুপের নেতাকর্মীর মধ্যে। বিশ্ববিদ্যালয়ের শাহপরান হল এবং বঙ্গবন্ধু হল এলাকার এ ঘটনা দু’জন আহত হয়েছিল।


সর্বশেষ সংবাদ